রবিবার, এপ্রিল ২১, ২০২৪
spot_img
Homeআইন-অপরাধসুনামগঞ্জ সীমান্তে চোরাচালান বৃদ্ধি,মদ ও চিনিসহ দুই জন গ্রেফতার

সুনামগঞ্জ সীমান্তে চোরাচালান বৃদ্ধি,মদ ও চিনিসহ দুই জন গ্রেফতার

মোজাম্মেল আলম ভূঁইয়া: সুনামগঞ্জের বিভিন্ন সীমান্তে দিনদিন বেড়েই চলেছে চোরাচালান। সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে চোরাকারবারীরা সিন্ডিকেডের মাধ্যমে প্রতিদিন ভারত থেকে লাখলাখ টাকা মূল্যের কয়লা, পাথর, কাঠ, বাঁশ, গরু, ছাগল ও চিনিসহ নিষিদ্ধ নাসির উদ্দিন বিড়ি, ইয়াবা ও মদ পাচাঁর করছে বলে খবর পাওয়া গেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে- আজ বুধবার (৫ জুলাই) ভোর থেকে জেলার তাহিরপুর সীমান্তের বীরেন্দনগর সীমান্তের সুন্দরবন, লামাকাটা, রন্দুছড়া, চারাগাঁও সীমান্তের জঙ্গলবাড়ি, কলাগাঁও, শুষ্টষ্টেশন, বাঁশতলা, লালঘাট, বালিয়াঘাট সীমান্তের লাকমা, লালঘাট,

টেকেরঘাট সীমান্তের বুরুঙ্গাছড়া, রজনীলাইন, চাঁনপুর সীমান্তের নয়াছড়া, গারো ছড়া, রাজাই, কড়ইগড়া, বারেকটিলা ও লাউড়গড় সীমান্তের যাদুকাটা নদী, পুরান লাউড়, সাহিদাবাদ এলাকা দিয়ে সোর্স পরিচয়ধারী চোরাকারবারী ইয়াবা কালাম মিয়া, রফ মিয়া, জিয়াউর রহমান জিয়া, মনির মিয়া,

নেকবর আলী, খোকন মিয়া, রতন মহলদার, কামরুল মিয়া, আনোয়ার হোসেন বাবলু, সুলতান মিয়া ও লেংড়া জামালগং অবাধে ভারত থেকে কয়লা, পাথর, গরু, কাঠ, চিনি ও নাসির বিড়িসহ বিভিন্ন প্রকার মাদকদ্রব্য পাচাঁর শুরু করে। কিন্তু অবৈধ মালামালসহ কেউ গ্রেফতার হয়নি।

অথচ উপরের উল্লেখিত বেশির ভাগ চোরাকারবারী ও তাদের গডফাদারের বিরুদ্ধে হয়েছে মাদক ও কয়লা চোরাচালানসহ আরো একাধিক মামলা। শুধু তাই নয়, ঐসব সোর্স পরিচয়ধারী চোরাকারবারী ও তাদের গডফাদার বিজিবির বিরুদ্ধে মানববন্ধন করার পরও রয়েছে বহাল তবিয়তে।

এছাড়া তাহিরপুর উপজেলার বিভিন্ন হাটবাজরে প্রতিদিন খুছরা বিক্রি হচ্ছে নাসির উদ্দিন বিড়ি ও মাদকদ্রব্য। তবে গতকাল মঙ্গলবার (৪ জুলাই) সন্ধ্যায় বিশ^ম্ভবপুর সীমান্ত দিয়ে ভারত থেকে পাচাঁরকৃত ৪০ বোতল ভারতীয় বিভিন্ন ব্যান্ডের মদসহ চোরাকারবারী সুজন মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ।

সে ওই উপজেলার ধনপুর ইউনিয়নের পশ্চিম রাজনগর গ্রামের আবু বক্করের ছেলে। সুনামগঞ্জ সদর থানার এসআই শরিফ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন। অন্যদিকে ছাতক ও দোয়ারাবাজার সীমান্ত দিয়ে পাচাঁরকৃত অবৈধ মালামালের মধ্যে ৪ লাখ টাকা মূল্যের ৭৫ বস্তা চিনি নিয়ে জগন্নাথপুর উপজেলা সদরে নিয়ে যাওয়ার সময় হবিবনগর এলাকায় অভিযান চালিয়ে চোরাকারবারী শংকর রায়কে গ্রেফতার করা হয়।

সুনামগঞ্জ সদর থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী ও জগন্নাথপুর থানার এসআই জিয়া উদ্দিন পৃথক অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান- গ্রেফতারকৃত ২ চোরাকারবারীর বিরুদ্ধে থানায় পৃথক মামলা দায়ের করে আজ বুধবার (৫ জুলাই) দুপুরে জেলহাজতে পাঠানো হয়েছে।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ