রবিবার, এপ্রিল ২১, ২০২৪
spot_img
Homeজাতীয়আটপাড়ায় বালিকান্দী স:প্রা: বিদ্যালয়ের মাঠে গভীর গর্ত ভরা জল, ছোট্ট শিক্ষার্থীদের ঝুঁকিতে...

আটপাড়ায় বালিকান্দী স:প্রা: বিদ্যালয়ের মাঠে গভীর গর্ত ভরা জল, ছোট্ট শিক্ষার্থীদের ঝুঁকিতে ক্লাস গ্রহণ

সৈয়দ সময় , নেত্রকোনা প্রতিনিধী : নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলায় তেলিগাতী ইউনিয়নের বালিকান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা দেয়ালের ভেতর স্কুল মাঠে দুই পাশে দীর্ঘদিন ধরে রয়েছে গভীর গর্ত খানাখন্দ ভরা পানি। এতে করে প্রাক-প্রাথমিক,১ম, ২য়, ৩য় শ্রেণির ছোট্ট শিক্ষার্থীরা ঝুঁকিতে ক্লাসে প্রবেশ করছে।

সাঁতার না জানা ছাত্র ছাত্রীরা কোন কারণে অকারণে খেলবার ছলে পানিতে ডুবে মরতে পারে । স্বপ্ন আর আশা চিরতরে নিভে যাবে একটা পরিবারের বেঁচে থাকার আকাঙ্খা ।এর জন্য দায়ী মনে করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো, আলী আকবর কে।

২০১৩ সনে সরকারিকরণ হওয়া বালিকান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠিত হয় ২৫ অক্টোবর ১৯৯১ ইং সনে। দৃশ্যমান কোন উন্নয়ন নেই বিদ্যালয়ের। এই তেইশ বছরে। শত কোটাও পেরোয়নি ছাত্র ছাত্রী সংখ্যা কোন বছরি। মাঠে মাটি ভরাট নেই যার জন্য ফি বছর হাওরের রূপ স্পর্শ করে ছাত্র ছাত্রীরা,

নেই শহীদ মিনার , ওয়াশবক্স, অবকাঠামো , ক্লাস রুম অপরিষ্কার , বাথরুমে সাবান পর্যন্ত নেই । ছাত্র ছাত্রী উপস্থিতি হার কম। স্লিপের টাকায় সঠিক দায়িত্ব পালন করেন না প্রধান শিক্ষক আলী আকবর । এলাকাবাসী কয়েকজন জানান, প্রধান শিক্ষক আটপাড়া উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয়ে সেবা করতে পছন্দ করেন।কেউ কেউ তাকে অন্যত্র বদলির কথা বলেন।

বিদ্যালয়ের বর্তমান সভাপতি শারমিন আরা ইসলাম লিপির সাথে বারবার মোবাইলে যোগাযোগ করে পাওয়া যায়নি । প্রধান শিক্ষকের রুম যেন গোদাম, তার উপর জাতির জনক বঙ্গবন্ধু’ র ছবি কাত হয়ে ঝুলে আছে । দেয়ালে বিদ্যালয় চালচিত্র বোর্ডে A গ্রেডের স্কুল লেখা হয়েছে ।

সাবেক সভাপতি ও জমিদাতা আঃ রশিদ জানান, ২৩ বছরে আশানুরূপ উন্নয়নে যেতে পারিনি সত্য কিন্তু বিদ্যালয়েরঅগ্রগতির জন্য কাজ করছি। এর জন্য প্রধান শিক্ষক কে সঠিক দায়িত্ব পালন করতে হবে । আটপাড়া উপজেলা শিক্ষা অফিসে প্রধান শিক্ষক আলী আকবর এ বিষয়ে বলেন,

সরকারিভাবে উন্নয়ন না করলে আমরা কি ভাবে করবো। আমি দায়িত্বে অবহেলা করি না এ বিষয়ে আটপাড়া উপজেলা শিক্ষা অফিসার বলেন, শিক্ষার মান উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি । বালিকান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দিকে দৃষ্টি রাখবো।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ