রবিবার, এপ্রিল ২১, ২০২৪
spot_img
Homeসারাদেশচট্টগ্রামফেনীতে মুক্তিযোদ্ধার স্বীকৃতি চেয়ে জামাল উদ্দিন ভূঁঞার সংবাদ সম্মেলন

ফেনীতে মুক্তিযোদ্ধার স্বীকৃতি চেয়ে জামাল উদ্দিন ভূঁঞার সংবাদ সম্মেলন

মুক্তিযোদ্ধার স্বীকৃতি চেয়ে সংবাদ সম্মেলন করেছেন জামাল উদ্দিন ভূঁঞা। বুধবার (২ আগষ্ট) দুপুরে শহরের একটি রেস্টুরেন্টে মুক্তিযোদ্ধা হিসেবে মুক্তিযোদ্ধা তালিকা ও গেজেটে অন্তর্ভূক্তিসহ সনদপত্রের দাবিতে এই সংবাদ সম্মেলন করেন তিনি।

জামাল উদ্দিন ভূঁঞা ফেনীর ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নের দক্ষিণ মন্দিয়া গ্রামের মৃত মোখলেছুর রহমান ভূঁঞার ছেলে। বর্তমানে তিনি কৃষি কাজ করেন এবং বিবাহিত জীবনে তিনি এক ছেলে এক মেয়ে জনক।

এসময জামাল উদ্দিন ভূঁঞার মেয়ে মোর্শেদা খানম, ভাগিনা ফখরুল ইসলাম সাজ্জাদ সহ ফেনীতে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

জামাল উদ্দিন ভূঁঞা বলেন, আমি ১৯৭১ইং সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। যুদ্ধকালীন সময়ে আমি ০১নং সেক্টর কমান্ডার মেজর রফিকুল ইসলামের অধীনে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করি।

স্বাধীনতা পরবর্তী সময়ে অজ্ঞতার কারণে মুক্তিযোদ্ধা গেজেট ও মুক্তিযোদ্ধা তালিকায় নাম অন্তর্ভূক্ত করাতে পারি নাই। এমতাবস্থায় আমি মুক্তিযোদ্ধা হিসেবে মুক্তিযোদ্ধা তালিকা ও গেজেটে অন্তর্ভূক্তিসহ সনদপত্র পাওয়ার জন্য উপজেলা

মুক্তিযোদ্ধা কমান্ডারের প্রত্যয়ন পত্র ও পাঁচ জন সহযোগী মুক্তিযোদ্ধার প্রত্যয়ন পত্র সংযুক্ত করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী বরাবর আবেদন করেছিলাম।

কিন্তু আমার সাথে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী আমার এলাকার পাঁচ জনের মুক্তিযোদ্ধা তালিকায় নাম ও গেজেটে অন্তর্ভূক্তিসহ সনদপত্র পেলেও অজ্ঞাত কারণে আমি মুক্তিযোদ্ধার স্বীকৃতি পাইনি।

তাই আমি একজন প্রকৃত মুক্তিযোদ্ধা হয়েও মুক্তিযোদ্ধার স্বীকৃতি না পাওয়ায় আজকে আপনাদের দ্বারস্থ হয়েছি।
এমতাবস্থায় একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমাকে মুক্তিযোদ্ধা তালিকায় ও গেজেটে অন্তর্ভূক্তিসহ সনদপত্র প্রদানের

জন্য সংবাদ সম্মেলন করে আপনাদের মিডিয়ার মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন জানাই। সরকার যেন অতিশীঘ্রই আমাকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দেয়।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ