মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
spot_img
Homeআইন-অপরাধহেফাজতের দুই নেতা রিমান্ডে

হেফাজতের দুই নেতা রিমান্ডে

হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতা মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ূবী এবং মাওলানা ইহতেশামুল হক সাখীর রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি আজ শুক্রবার শুনানি শেষে তাদের যথাক্রমে ৫ ও ৪ দিনের রিমান্ডের আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ২০১৩ সালে রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় মাওলানা ইহতেশামুল হক সাখীকে আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা। এর পর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আসামি পক্ষের আইনজীবীরা এ সময় রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। তবে এর বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ। বিচারক উভয় পক্ষের শুনানি শেষে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে ডিবির (গোয়েন্দা পুলিশ) একটি দল তাকে রাজধানীর বংশাল এলাকা থেকে গ্রেপ্তার করে।

মাওলানা ইহতেশামুল হক সাখী হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা মহানগরের সহ-দপ্তর সম্পাদক ও ইসলামী ছাত্র সমাজের সাধারণ সম্পাদক।

অন্যদিকে, খালেদ সাইফুল্লাহ আইয়ূবীকে সাম্প্রতিক সময়ে নাশকতা ও সহিংসতার ঘটনা রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা তাকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। তবে রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন আসামি পক্ষের আইনজীবীরা। কিন্তু এর বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার ভোরে মানিকগঞ্জের সিংগাইরের গ্রামের বাড়ি থেকে মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ূবীকে আটক করে র‌্যাব-১ এর একটি দল। তিনি হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ