বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
spot_img
Homeপাঠকের কলামনির্বাচনী প্রচারনায় অংশ নেয়ার সহকারী শিক্ষক শোকজ

নির্বাচনী প্রচারনায় অংশ নেয়ার সহকারী শিক্ষক শোকজ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে সরকারি চাকুরি করে উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারনায় অংশগ্রহণ করায় এক সহকারী শিক্ষককে শোকজ করেছে কর্তৃপক্ষ। ওই সহকারী শিক্ষক উপজেলার ধরনীবাড়ী

ইউনিয়নের মধুপুর সরকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছেন। উপজেলা শিক্ষা অফিসার আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উলিপুরে ২য় ধাপে ২১ মে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ২ মে প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা প্রচারনা শুরু করেন।

এরপর থেকেই উপজেলার ধরনীবাড়ী ইউনিয়নের মধুপুর সরকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হারুন অর রশিদ এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রকাশ্যে প্রচারনা শুরু করেন।

এরই প্রেক্ষিতে ওই শিক্ষককে উপজেলা শিক্ষা অফিস থেকে কৈফিয়ত তলব করে বুধবার (৮ মে) নোটিশ দেয়া হয়। নোটিশে উল্লেখ করা হয়, আপনি সরকারি চাকরিজীবি হওয়া সত্ত্বে বিভিন্ন নির্বাচনী কার্যক্রমে স্ব-শরীরে

অংশগ্রহন করে প্রচারনা চালিয়ে আসতেছেন মর্মে অভিযোগ পাওয়া গেছে। যা সরকারি চাকরিবিধির সম্পূর্ণ পরিপন্থি। এমতাবস্থায় আপনার বিরুদ্ধে কেনো বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে না তার সন্তোষজনক ব্যাখ্যা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আগামী ৩ কার্য দিবসের মধ্যে জবাব দাখিলের নির্দেশ প্রদান করা হলো।

নির্ধারিত সময়ের মধ্যে জবাব দাখিলে ব্যর্থ হলে কোনরুপ পত্রালাপ ছাড়াই আপনার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে। এবিষয়ে মধুপুর সরকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হারুন অর রশিদ বলেন, আমি এখনো কোন চিঠি হাতে পাইনি। চিঠি পেলে জবাব দিব।

উপজেলা শিক্ষা অফিসার আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আগামী ৩ কার্য দিবসের মধ্যে ওই শিক্ষককে জবাব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। জবাবের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ