শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
spot_img
Homeসারাদেশচট্টগ্রামসেনবাগে সরকারি খালের ওপর অবৈধ ভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ

সেনবাগে সরকারি খালের ওপর অবৈধ ভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ

মোঃ জাহাঙ্গীর আলম নোয়াখালী প্রতিনিধি, নোয়াখালীর সেনবাগ উপজেলার ৫নং অর্জুনতলা ইউনিয়নের ছিলোনীয়া বাজার সংলগ্ন ছিলোনীয়া-মানিকপুর সরকারি খাল জবর দখল করে গরু ও মাংস ব্যবসায়ী সাহাব

উল্লার অবৈধ ভাবে নির্মিত বহুতল ভবনের পাকা দালানটি উচ্ছেদ করেছে ভ্রাম্যমান আদালত। আজ শনিবার সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ জাহিদুর ইসলাম ভুমি সেবা সপ্তাহের উদ্বোধন উপলক্ষে ওই অভিযান পরিচালনা করেন।

এসময় বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতিতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ভ্যেকু বুলডেজার মেশিনের সাহায্যে খালের ওপর নির্মিত বহুতল ভবনের পাকা দালানটির নিচের ঢালাই করা বেইচ, গ্রেরেট বিম ও বাকী পিলার গুলো ভেঙ্গে খাল থেকে অপসারণ করা হয়।

এদিকে, উপজেলার ছিলোনীয়া-মানিকপুর সরকারি পুরো খাল জবর দখল করে গরু মাংস ব্যবসায়ী সাহাব উল্লা অবৈধভাবে নির্মিত বহুতল ভবনের পাকা দালানটি উচ্ছেদ করার খবরে এলাকার কৃষকদের মাঝে স্বস্তি ফিরে আসে তারা উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।

অভিযান পরিচালনাকারী ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সেনবাগ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ জাহিদুর ইসলাম শনিবার বিকেল জানান, খালে ওপর অবৈধ স্থাপনা নির্মানের বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসার পর পরই খাল দখলের দায়ে অভিযুক্ত গরু ও মাংস ব্যবসায়ী সাহাব উল্লাকে সর্তক

ওপরের পিলার গুলো ভেঙ্গে দেওয়া হয় এবং নিচের ঢালাইয়ের গ্রেরেট বিম, বেইচ ঢালাই অপসারণের জন্য সময় দেওয়া হয়। কিন্তু সময়ের মধ্যে অপসারন না করায় আজ শনিবার সরকারি ভুমিসেবা সপ্তাহ উপলক্ষে সরকারি খাল দখল মুক্ত করার মাধ্যমে সরকারি কর্মসূচি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ