বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
spot_img
Homeজাতীয়রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আজ করোনার দ্বিতীয় ডোজ টিকা নেবেনঃ

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আজ করোনার দ্বিতীয় ডোজ টিকা নেবেনঃ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ বৃহস্পতিবার বঙ্গভবনে করোনাভাইরাসের (কোভিড-১৯) দ্বিতীয় ডোজ টিকা নেবেন। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বাসসকে বলেন, রাষ্ট্রপতি বঙ্গভবনে বৃহস্পতিবার বেলা ১টায়

করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ টিকা নেবেন। এ সময় রাষ্ট্রপতির পরিবারের সদস্যগণ, সংশ্লিষ্ট সচিবগণ ও ব্যক্তিগত চিকিৎসকেরা উপস্থিত থাকবেন। এর আগে গত ১০ মার্চ রাষ্ট্রপ্রধান ও তাঁর স্ত্রী রাশিদা খানম করোনাভাইরাসের প্রথম ডোজ টিকা নেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৭ জানুয়ারি ভার্চুয়ালি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে দেশব্যাপী কোভিড-১৯ এর টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত এবং ভারতের সেরাম ইনস্টিটিউট উৎপাদিত এই টিকা কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্সকে প্রদানের মাধ্যমে টিকাদান কর্মসূচি শুরু হয়।

বাংলাদেশ ৮ এপ্রিল কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ প্রদান শুরু করে। এর আগে, গত ৭ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী টিকাদান কর্মসূচি শুরু হয়। এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এ পর্যন্ত ৩২ লাখের বেশি মানুষ করোনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন।

টিকার এই ডোজ গ্রহণকারীর সংখ্যা ৩২ লাখ ১০ হাজার ৫০৯। এর মধ্যে পুরুষ ২০ লাখ ৭৩ হাজার ৫৭৮ এবং নারী ১১ লাখ ৩৬ হাজার ৯৩১ জন। আর টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন ৫৮ লাখ ১৯ হাজার ৮১১ জন। এর মধ্যে ৩৬ লাখ ৮ হাজার ৮৮৪ জন পুরুষ এবং নারী ২২ লাখ ১০ হাজার ৯২৭। এ ছাড়া এ পর্যন্ত ৭২ লাখ ৪৮ হাজার ৮২৯ জন মানুষ টিকার জন্য নিবন্ধন করেছেন।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ