শনিবার, এপ্রিল ২০, ২০২৪
spot_img
Homeআন্তর্জাতিকনোয়াখালীর ভাসানচরে ইউএনএইচসিআর’র প্রতিনিধি দলের সামনে সুযোগ সুবিধার দাবিতে রোহিঙ্গাদের বিক্ষোভ

নোয়াখালীর ভাসানচরে ইউএনএইচসিআর’র প্রতিনিধি দলের সামনে সুযোগ সুবিধার দাবিতে রোহিঙ্গাদের বিক্ষোভ

নোয়াখালীর ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছে জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) দুই সহকারী হাইকমিশনার সহ ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল।

এসময় পরিদর্শরকারী প্রতিনিধি দলের সামনে ভাসানচওে বসবাসকারী রোহিঙ্গারা বিভিন্ন সুযোগ সুবিধার দাবিতে ক্যাম্পে বিক্ষোভ মিছিল করেছে।

সোমবার (৩১ মে) বেলা ১১টার দিকে জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) দুই সহকারী হাইকমিশনারসহ ১৪ সদস্যের প্রতিনিধি দলের সামনে তারা ওই বিক্ষোভ করে। ভাসানচর থানার অফিসার ইনছার্জ (ওসি) মোঃ মাহে আলম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

সূত্রে জানা যায়, সোমবার বেলা ১১টার দিকে হেলিকম্পটার যোগে জাতিসংঘ শরণার্থীবিষয়ক সংস্থার ইউএনএইচসিআর’র সহকারী হাইকমিশনার রউফ মাজাও এবং গিলিয়ান ট্রিগসসহ ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ সুবিধা পর্যবেক্ষণ করতে পরিদর্শনে আসেন।

ইউএনএইচসিআর’র কোনো প্রতিনিধি দল এই প্রথমবার ভাসানচর আসেন। এ সময় তারা ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ-সুবিধা পর্যবেক্ষণে গেলে রোহিঙ্গারা বিক্ষোভ করে। ভাসানচরের রোহিঙ্গারা প্রতিমাসে ৫হাজার টাকার দাবি করছে ,মানসম্পন্ন রেশন,কর্মসংস্থানের দাবি এবং পর্যাপ্ত চিকিৎসা দাবিতে এই বিক্ষোভ করেন।

নোয়াখালী পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রোহিঙ্গারা প্রতিমাসে নগদ ৫ হাজার টাকা দাবি করছে, মানসম্পন্ন রেশন,কর্মসংস্থানের দাবি এবং পর্যাপ্ত চিকিৎসার দাবি করে বিক্ষোভ করে। এমনকি বিভিন্ন দাবি তুলে তারা এখানে থাকতে অনীহা প্রকাশ করছে।

 

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ