সোমবার, জুলাই ২২, ২০২৪
spot_img
Homeসারাদেশঢাকাটঙ্গীতে টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে পুরস্কার পেল ৯ কিশোর

টঙ্গীতে টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে পুরস্কার পেল ৯ কিশোর

শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে পুরস্কারের ঘোষণা দিয়েছিলেন ৪৫ নং ওয়ার্ড এর যুবক ছেলেরা।সেই ঘোষণায় আকৃষ্ট হয়ে টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে পুরস্কার জিতে নিয়েছে টঙ্গী গাজীপুর মহানগর এর ৪৫ নং ও ৫৬ নং ওয়ার্ড এর ৯ কিশোর।

আজ ৩১ মার্চ যোহর নামাজের পর তাদের হাতে পুরস্কার তুলে দেন ৪৫ নং ওয়ার্ড এর যুবক ছেলেরা মোঃমোবারক,রাজিব,শাকিল,এস কে সানি,জহির,স্বপন,রায়হান,রমজান,কাজী ফয়েজ সহ আরো অনেকে।

ভূইয়া পাড়া শাহী মসজিদ ও নেকবর আলী জামে মসজিদ কর্তৃপক্ষ শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহ দিতে এমন পুরস্কারের কথা ঘোষণা করেছেন। এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এমন সুন্দর উদ্যোগের জন্য সংশ্লিষ্ট সবার প্রশংসা করেন স্থানীয়রা।

জানা গেছে, প্রায় দুই মাস আগে এলাকার শিশু-কিশোরদের নামাজের প্রতি আগ্রহ ও উৎসাহ বাড়াতে পুরস্কার ঘোষণা করেন ৪৫ নং ওয়ার্ড এর যুবক ছেলেরা। যেসব শিশু-কিশোর টানা ৪০ দিন জামাতের সঙ্গে ৫ ওয়াক্ত নামাজ আদায় করতে পারবে, তাদেরকে পুরস্কার দেয়া হবে- এই ঘোষণার পর থেকে ওই এলাকার শিশু-কিশোররা মসজিদে এসে নামাজ আদায়ে আগ্রহী হয়ে ওঠে।

নামাজে অংশ নেয়া কিশোররা জানায়, শুধুমাত্র পুরস্কারের জন্য নয়, বরং মহান আল্লাহকে সন্তুষ্ট করতেই নামাজ আদায় করেছে তারা। তবে পুরস্কারের ঘোষণা দেয়ায় নামাজের প্রতি আগ্রহটা আরও বেড়ে যায়। তাছাড়া নামাজে অংশ নেয়ায় নামাজের নিয়মকানুনসহ গুরুত্বপূর্ণ দোয়া-দরুদও শিখতে পেরেছে।

৪৫ নং ওয়ার্ড এর যুবক ছেলেরা বলেন, ছোট ছোট ছেলেদের নামাজের প্রতি আগ্রহ বাড়াতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। তারপর আমরা নিজেই তাদের উপস্থিতি তদারকি করেছি ।শুরুতে অনেকেই নামাজে উপস্থিত থাকলেও টানা ৪০ দিনের হিসেবে অনেক কিশোরই বাদ পড়ে যায়। সর্বশেষ ৯ জন নামাজ আদায় করে টিকে থাকে। তাই তাদের পুরস্কার দেয়া হয়েছে।

আরেকটা কথা না বললেই নয় আমাদের বড় ভাই সজিব চৌধুরী পাপ্পু ভাই মসজিদ এর সকল কাজ এবং বিভিন্ন সমাজ সেবামূলক কাজে আমাদের সহযোগিতা ও আমাদের অভিভাবক হয়ে আমাদের পাশে থাকে এবং সব সময় থাকবে ইনশাআল্লাহ্‌ ।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ