`মানুষের জীবন বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে’

ডেস্ক রিপোর্ট

১৫

করোনাভাইরাস এখন একটা মহামারী আকারে দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, করোনাভাইরাস এখন একটা মহামারী আকারে দেখা দিয়েছে। আমরাও সেই ধাক্কাটা দেখতে পাচ্ছি। আমরা তাৎক্ষণিক কিছু ব্যবস্থা নিলেও হয়তো ভবিষ্যতে আরো কঠোর পদক্ষেপ নিতে হবে মানুষকে বাঁচানোর জন্য। এবং সেটা আমরা নেব।

বৃহস্পতিবার (০৮ এপ্রিল) গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে বিসিএস কর্মকর্তাগণের ৭১ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী প্রশিক্ষণপ্রাপ্ত বিসিএস কর্মকর্তাদের উদ্দেশে বলেন, আপনারাও এ ব্যাপারে সতর্ক থাকবেন, নিজেকে সুরক্ষিত রাখবেন, স্বাস্থ্যবিধি মেনে চলবেন এবং অপরকেও স্বাস্থ্য সুরক্ষা যাতে মেনে চলে সেদিকে বিশেষ ভাবে দৃষ্টি দিবেন।

দেশবাসীর উদ্দেশ্যে বলেন, প্রত্যেকে স্বাস্থ্যসুরক্ষা মেনে চলবেন। মানুষের জীবন-জীবিকা চলতে হবে, মানুষকে আমরা কষ্ট দিতে পারি না। কিন্তু সেখানে স্বাস্থ্যবিধি মেনে চলা একান্ত ভাবে অপরিহার্য। সকলে আন্তরিকতার সঙ্গে কাজ করবেন এবং প্রত্যেকে যেন স্বাস্থ্যবিধি মেনে চলে সেদিকে খেয়াল রাখবেন। মাক্স পড়া এটা একান্ত ভাবে দরকার। অফিস আদালত বা জনসমাগম থেকে ফিরে অবশ্যই গরম পানির ভাপটা নিবেন।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.