তাহিরপুর ও বিশ্বম্ভরপুর সীমান্তে লাখ টাকার ভারতীয় পণ্য আটক

কামাল হোসেন, তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

৪০

সুনামগঞ্জ জেলার তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলার বিভিন্ন সীমান্ত দিয়ে ভারত থেকে চোরাই পথে নিয়ে আসা ১ লাখ ৮ হাজার ৪০০ টাকার ভারতীয় বিয়ার, নাসির বিড়ি, চুনাপাথর এবং কয়লা আটক করেছে সুনামগঞ্জ-২৮ ব্যাটালিয়ন বিজিবি সদস্যরা।

বিজিবি সূত্রে জানাযায়, আজ ১৯ এপ্রিল সোমবার ভোর রাতে তাহিরপুর উপজেলার টেকেরঘাট সীমান্ত ফাঁড়ির একটি টহল দল অভিযান চালিয়ে সীমান্ত পিলার ১১৯৯/২-এস এলাকায় উপজেলার ১নং উত্তর শ্রীপুর ইউনিয়নের বড়ছড়া নামক স্থান থেকে ৮০০ কেজি ভারতীয় কয়লা আটক করে। যার আনুমানিক মূল্য ১০ হাজার ৪০০ টাকা।

গত ১৮ এপ্রিল রবিবার আরেকটি টহল দল অভিযান চালিয়ে সীমান্ত পিলার ১১৯৯/৩-এস এর এলাকার বালুরঘাট নামক স্থান হতে ১৮০ ঘনফুট ভারতীয় চুনাপাথর আটক করে। যার আনুমানিক মূল্য ২১ হাজার ৬০০টাকা। একই দিনে তাহিরপুর উপজেলার চাঁনপুর বিওপির টহল দল অভিযান চালিয়ে সীমান্ত পিলার ১২০২/৬-এস এর এলাকার ৪নং বড়দল ইউনিয়নের বারেকটিলা নামক স্থান থেকে ২১,০০০ পিস ভারতীয় নাসির বিড়ি আটক করে। যার মূল্য ৩৫ হাজার ৭০০ টাকা।

অপরদিকে একই দিনে বিশ্বম্ভরপুর উপজেলার চিনাকান্দি সীমান্ত ফাঁড়ির একটি টহল দল সকালে অভিযান চালিয়ে সীমান্ত পিলার ১২১১/৪-এস এলাকার উপজেলার ৩নং ধনপুর ইউনিয়নের কাপনা নামক স্থান থেকে ২১,০০০ পিস ভারতীয় নাসির বিড়ি আটক করে। যার মূল্য ৩৫ হাজার ৭০০ টাকা। এবং গত ১৮ এপ্রিল রবিবার আরেকটি টহল দল অভিযান চালিয়ে একই স্থান থেকে ২০ বোতল ভারতীয় বিয়ার আটক করে, যার মূল্য ৫ হাজার টাকা।

এর সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ-২৮ ব্যাটালিয়ন বিজিবি অধিনায়ক তসলিম এহসান, পিএসসি বলেন, আটককৃত ভারতীয় বিয়ার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয় এবং নাসির বিড়ি, চুনাপাথর ও কয়লা শুল্ক কার্যালয়, সুনামগঞ্জে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.