কাদের: স্বাস্থ্যবিধি না মানলে আবার লকডাউন

ডেস্ক রিপোর্ট

২৩

চলমান লকডাউন শেষ হবে আগামী ২৮ এপ্রিল রাত ১২টায়। তারপর নতুন করে আর লকডাউন দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। তবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হুঁশিয়ার করে বলেছেন, স্বাস্থ্যবিধি না মানলে আবারও লকডাউন আরোপ করা হবে।

আজ রোববার (২৫ এপ্রিল) নিয়মিত ব্রিফিংয়ের অংশ হিসেবে রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এ কথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, লকডাউনের পর গণপরিবহন চালু করা হলে সেগুলোকে পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। লকডাউন শুরুর আগে যেভাবে অর্ধেক আসন খালি রেখে চলতে হতো, এবারও সেভাবেই চলতে হবে। যাত্রীদের কাছে ভাড়াও নিতে হবে পূর্বনির্ধারিত নিয়ম অনুযায়ী।

‘অবশ্যই গণপরিবহনে থাকা সবাইকে মাস্ক পরিধান করতে হবে। যাদের মুখে মাস্ক থাকবে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক আরও বলেন, ‘একদিকে হাসপাতালে অসহায় মানুষের আর্তনাদ, অন্যদিকে রাস্তাঘাটে মাস্কহীন ঘুরে বেড়াচ্ছেন অনেকে। এত বলার পরও সচেতন হচ্ছেন না। পরিস্থিতি যদি এভাবেই চলতে থাকে, তাহলে এটাই শেষ লকডাউন, তা বলার সুযোগ নেই। স্বাস্থবিধি না মানলে সরকার আবারও কঠোর হতে বাধ্য হবে।

প্রাণঘাতী করোনাভাইরাস আওয়ামী লীগ আর বিএনপি চেনে না, তাই এই মহামারি নিয়ে রাজনীতি করা উচিত নয়- এমন মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, অযথা দায় চাপানোর অপরাজনীতি থেকে বেরিয়ে এসে করোনাকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.