রাজনীতি ছেড়ে অভিনয়ে ফিরছেন দেবশ্রী রায়

ডেস্ক রিপোর্ট

৪৯

টলিউডের আশি ও নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী দেবশ্রী রায়। কাজ করেছেন মিঠুন চক্রবর্তী, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও চিরঞ্জিত চট্টোপাধ্যায়ের মতো সুপারহিট নায়কদের বিপরীতে। কিন্তু রাজনীতিতে নাম লিখিয়ে গত প্রায় ১০ বছর অভিনয়ের বাইরে এই অভিনেত্রী।

তবে সেই রাজনীতিকে বিদায় জানিয়ে খুব শিগগির আবারও অভিনয়ে ফিরতে চলেছেন পশ্চিমবঙ্গের রায়দিঘি কেন্দ্রের সাবেক তৃণমূল বিধায়ক দেবশ্রী রায়। সম্প্রতি কলকাতার একটি সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন অভিনেত্রী।

দেবশ্রী বলেন, ‘প্রায় ১০ বছর অভিনয় থেকে দূরে আছি। নিজের ইচ্ছাতেই অভিনয় ছেড়ে ভিন্ন ধারার কাজে যুক্ত হয়েছিলাম। তবে এখন মনে হচ্ছে সিদ্ধান্তটা সঠিক নেয়া হয়নি। কারণ রাজনীতিটা আমার জন্য নয়। ক্যামেরা আমার বন্ধু। তাই অভিনয়টাই আমার জন্য একেবারে উপযুক্ত ক্ষেত্র।’

জানা গেছে, স্নেহাশিস চক্রবর্তীর প্রযোজনা সংস্থা ব্লুজ এন্টারপ্রাইজের অধীনে একটি টিভি ধারাবাহিকে অভিনয় করতে চলেছেন দেবশ্রী। এ প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ‘যেকোনো ধারাবাহিক বা ছবির মূল রসদ হলো চিত্রনাট্য। এই ধারাবাহিকের চিত্রনাট্য আমার খুব পছন্দ হয়েছে। তথাকথিত চলতি ধারাবাহিকের থেকে একেবারেই ভিন্ন স্বাদের গল্প। এখানে আমার চরিত্রটিরও বেশ গুরুত্ব আছে।’

প্রসঙ্গত, ক্যারিয়ারে ১০০ টিরও বেশি সিনেমা উপহার দিয়েছেন দেবশ্রী রায়। প্রয়াত পরিচালক ঋতূপর্ন ঘোষের বিখ্যাত সিনেমা ‘উনিশে এপ্রিল’ ছবিটির জন্য তিনি পেয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। একাধিক হিন্দি সিনেমাও করেছেন। এছাড়া তামিল, মালায়লাম এবং উড়িয়া ভাষার ছবিতেও কাজ করেছেন।

২০১১ তৃণমূল দলের প্রার্থী হয়ে রাজনীতির মাটিতে প্রবেশ করেন দেবশ্রী। তারপর থেকেই তিনি রায়দিঘি বিধানসভার বিধায়ক ছিলেন। এই দায়িত্ব সামলাতে গিয়েই অনিয়মিত হয়ে পড়েন অভিনয়ে। অভিনয় ও রাজনীতির পাশাপাশি দেবশ্রী একজন পশুপ্রেমী। একটি ফাউন্ডেশন চালান তিনি, সেটি রাস্তার কুকুর এবং অন্যান্য পশুদের অসুখে চিকিৎসা সেবা দেয়।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.