মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪
spot_img
Homeজাতীয়করোনায় দেশে আরও ৬১ জনের মৃত্যু,

করোনায় দেশে আরও ৬১ জনের মৃত্যু,

গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৬১ জন, এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৭০৫ জনের। একদিনে নতুন শনাক্ত হয়েছেন ১ হাজার ৯১৪ জন। মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৬৫ হাজার ৫৯৬ জনে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ৮৭০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৯৫ হাজার ৩২ জন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৯১৪ জনের আর পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ৯৮৪টি। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৮ দশমিক ৭১ শতাংশ।

দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৫ লাখ ৪০ হাজার ৩৯৪টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ।[৪] করোনায় মৃত ৬১ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৮, চট্টগ্রামে ১৮, রাজশাহীতে ৭, খুলনায় ১, বরিশালে ২, সিলেটে ২, রংপুরে ২ এবং ময়মনসিংহের ১ জন।

মৃতদের মধ্যে ৩৬ জন পুরুষ এবং ২৫ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন ২ জন। বাকিরা হাসপাতালে মারা গেছেন।৫]

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মৃতদের মধ্যে ৪৪ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ এর মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের ২জন, ৩১ থেকে ৪০ বছরের ৩ এবং ১১ থেকে ২০ বছরের ১ জন রয়েছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে পুরুষ মারা গেছেন ৮ হাজার ৫১২ জন এবং নারী ৩ হাজার ১৯৩ জন।

 

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ