তজুমদ্দিনে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন।

তজুমদ্দিন প্রতিনিধি

৫৯

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্ততবায়নে। প্রাণিসম্পদ এবং ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদফতর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগীতায় ভোলার তজুমদ্দিনে প্রথম বারেরমত প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকাল ১০ টায় প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন দুলাল। প্রদর্শণীর উদ্দেশ্য হচ্ছে প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারী ও

উদ্দোক্তাদের প্রতিকূল পরিবেশ মোকাবেলায় সক্ষমতা সৃষ্টি, জনসাধারণকে উন্নত জাতের পশু ও হাঁসমুরগি প্রদর্শন করা, বিজ্ঞান ভিত্তিক লালন-পালন কৌশল অবহিতি করা, উন্নত জাতের পশু-পাখি পালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শের প্রদর্শণীর আয়োজন করা হয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পলাশ সরকারের (পিএএ) সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আবুল হোসেন, হিসাব রক্ষণ কর্মকর্তা খলিলুর রহমান, তজুমদ্দিন হোসনেয়ারা চৌধুরী মহিলা

কলেজের অধ্যক্ষ হেলাল উদ্দিন সুমন, ওসি (তদন্ত) এনায়েত হোসেন, খামারিদের মধ্যে মোঃ রিয়াজ পাঞ্চায়েত প্রমুখ।
প্রদর্শনীতে ৩৫টি স্টলের মাধ্যমে খামারীরা তাদের উন্নতজাতের গবাদি পশু-পাখি ও হাঁসমুরগি প্রদর্শন করেন।

অতিথিরা স্টলগুলি পরিদর্শন করেন। এছাড়া বিভিন্ন বেসরকারি প্রাণিসম্পদ সম্পর্কিত স্টল ও বিভিন্ন প্রাণি প্রযুক্তি পরিদর্শন করা হয়।

পরে প্রদর্শনীতে অংশ নেয়া খামারীদের মাঝে সার্টিফিকেট ও নগদ ৩০ হাজার টাকার চেক বিতরণ করেন।
উল্লেখ্য, সরকার প্রথমবার প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন করায় খামারীসহ সাধারণ মানুষের মাধ্যে ব্যাপক সাড়া পড়েছে। সরকার যাতে এই ধরনের প্রদর্শনী সামনের দিকেও অব্যাহত রাখার দাবী জানান সাধারণ মানুষ।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.