নোয়াখালীর সেনবাগে গরু চোর চক্রের চার সদস্য গ্রেফতার গরু ও চোরাই কাজে ব্যবহৃত গাড়ী জব্দ

মোঃ জাহাঙ্গীর আলম নোয়াখালী প্রতিনিধি:

২০

নোয়াখালীর সেনবাগে গরু চুরি চোর চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে সেনবাগ থানা পুলিশ। এসময় তাদের নিকট থেকে একটি চোরাই গরু ও চুরি কাজে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান ঢাকা মেট্রো –ন ১১-১৭৪৪ জব্দ করা হয়েছে।

গ্রেফতাকৃতরা হচ্ছে ঃ সেনবাগ উপজেলার ৮নং বীজবাগ ইউনিয়নের বালিয়াকান্দি গ্রামের মোখলেসের রহমানের ছেলে দাউদ নবী প্রকাশ শিপন (১৯), লক্ষীপুর জেলার লক্ষীপুর পৌরসভার ৫ নং ওয়ার্ডের বা ানগর গ্রামের হুমায়ুন কবিরের ছেলে মেহেদী হোসেন প্রকাশ প্রিন্স (২৩),একই এলাকার ইসমাইল ব্যাপারীর বাড়ির মৃত কাশেম মোল্লার ছেলে মোঃ সোহেল (২৮) ও মধ্য বা ানগর ৩নং ওয়ার্ড আটিয়া বাড়ির আবু তাহেরের ছেৈেল নাসির আহম্মেদ প্রকাশ রাজু (৩৭)।

স্থানীয় সুত্রে জানাগেছে উপজেলার কাবিলপুল ইউনিয়নের কাবিলপুর গ্রামের বড় কাজী বাড়ির ছায়েদুল হক সোমবার ডাক্তার দেখানোর জন্য স্ত্রী সহ চট্টগ্রামে যায়। এ সুযোগে গরু চোর চক্রের সদস্যরা তাদের অনুস্থিতিতে সোমবার দিবাগত মঙ্গলবার রাতে একটি পিকআপ ভ্যান নিয়ে এসে তাদের খামারে থাকা তিনটি গরু পিকআপ ভ্যানে ওঠিয়ে নিয়ে যাবার সময় গরু গুলা পিকআপ থেকে লাফিয়ে পড়ে চিৎকার দিলে আশপাশে^র লোকজন বের হয়।

এ সময় চোর চক্র ওই গরুগুলো রেখেই পাশ্ববর্তী বাড়ির হোসেন আলীর বাড়ির নাদেরুজ্জামান প্রকাশ নাদু মিয়ার (৬৮) বর্গা নিযে পালিত একটি গরু নিয়ে পালিয়ে যাবার সময় রাত্রী কালিন টহল সেনবাগ থানার এসআই সাইফুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ রাত সোয়া ৩টারদিকে আজিজপুর জিরগাজী পুকুর পাড় টু ছমির মুন্সির হাট বাজার সড়কের আবদুল খালেক কসাইয়ের বাড়ির সামনে থেকে কালো রংগের একটি গরু ও চোরাই গরু পরিবহন

কাজে ব্যবহৃত পিকআপ ঢাকা মেট্রো –ন ১১-১৭৪৪ সহ দুই গরু চোর চক্রের সদস্য দাউদ নবী প্রকাশ শিপন ও লক্ষীপুর জেলার লক্ষীপুর পৌরসভার ৫ নং ওয়ার্ডের বা ানগর গ্রামের হুমায়ুন কবিরের ছেলে মেহেদী হোসেন প্রকাশ প্রিন্সকে আটক করে থানায় নিয়ে এসে ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা গরু চুরির কথা স্বীকার করে।

পরবর্তীতে পুলিশ তাদের স্বীকারোক্তি অনুযায়ী গরু চুরি চক্রের অন্য আরো দুই সদস্য লক্ষীপুর পৌরসভার ৫ নং ওয়ার্ডের বা ানগর গ্রামের মোঃ সোহেল ও নাসির আহম্মেদ প্রকাশ রাজুকে গ্রেফতার করে। এঘটনায় গরুর মালিক কাবিলপুর গ্রামের মাতু ভূঁইয়া বাড়ির মহিন উদ্দিন ভূঁইয়া বাদি হয়ে সেনবাগ থানায় একটি চুরির মামলা দায়ের করেছে। মামলা নং ৪ তারিখ ২১/০৯,২০২১ইং। গ্রেফতারকৃতদের বুধবার বিকেলে নোয়াখালী বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

সেনবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল বাতেন মৃধা, গরু চোর চক্রের সদস্যদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, প্রতি বছরের ন্যায় এবারও আসন্ন কোরবানি ঈদকে কেন্দ্র করে গরু চুরি চক্রের সদস্য তৎপর হয়ে উঠেছে। পুলিশ সোমবার গভীর রাতে গরু চুরি চক্রের চার সদস্যকে গ্রেফতার ও একটি চোরাই গরু উদ্ধার এবং চুরির কাজে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান জব্দের কথা স্বীকার করেন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.