বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
spot_img
Homeসারাদেশরাজশাহীদিনাজপুরের ফুলবাড়ীতে ‘আমরা করব জয়’ এর প্রচারণা ও মাস্ক বিতরণ

দিনাজপুরের ফুলবাড়ীতে ‘আমরা করব জয়’ এর প্রচারণা ও মাস্ক বিতরণ

ভারতের সীমান্ত ঘেঁষা দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় হঠাৎ করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় অরাজনৈতিক সামাজিক উন্নয়ন কর্মকাণ্ডমূলক সংগঠন ‘আমরা করব জয়’ এর উদ্যেগে ফের সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ করা হয়েছে।

‘মাস্ক পরি, নিজে বাঁচি অন্যকে বাঁচাই’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে আজ দুপুর ১২টায় পৌর এলাকার ব্যস্ততম সড়ক নিমতলা মোড়ে অবস্থান নিয়ে সচেতনতামূলক প্রচারণা ও রিকশা-ভ্যান, অটোরিকশা, সিএনজি চালক-যাত্রী, পথচারী, সাইকেল-মোটরসাইকেল আরোহী, বিভিন্ন দোকানীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার ৪ শতাধিক মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ‘আমরা করব জয়’ সংগঠনের প্রতিষ্ঠাতা প্লাবন শুভ, সোহেল রানা, মিনহাজ উদ্দিন স্বজল, জাকিরুল ইসলাম জাকির, শাহারিয়ার আসিফ দিনার, আমিনুল ইসলাম, শর্মিলী ছন্দা, মাহফুজা রহমান সিমা, তন্ময় সরকার, ফুলবাড়ী প্রেসক্লাবের প্রচার সম্পাদক আল হেলাল চৌধুরী প্রমুখ।

‘আমরা করব জয়’ সংগঠনের প্রতিষ্ঠাতা প্লাবন শুভ ও সোহেল রানা বলেন, ভারতের সীমান্ত ঘেঁষা ফুলবাড়ী উপজেলায় হঠাৎ করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। দিনদিন করোনাভাইরাসের শনাক্ত ও মৃত্যুর হার বাড়ছে। কিন্তু তারপরেও কেউ-ই সচেতন হচ্ছেন না।

স্বাস্থ্যবিধি মানা তো দূরের কথা ৬০ শতাংশ মানুষের মুখেই মাস্ক নেই। কারো কারো কাছে মাস্ক থাকলেও তা থাকছে পকেটে কিংবা মুখের নিতে ঝুলানো। আমরা করব জয় সংগঠন প্রতিষ্ঠালগ্ন থেকেই এই মহামারী করোনাভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন করাসহ মাস্ক বিতরণ কর্মসূচি চালিয়ে আসছে।

মানুষ যদি এখনো সচেতন না হয় তবে, পরিস্থিতি আরো ভয়ানক রূপ ধারণ করবে। চোখের সামনের ঠিক ভারতের মতো করেই আপনজনরা মারা যাবে কিন্তু তখন করার কিছুই থাকবে না।

তারা আরো বলেন, ‘যারা এখনো এই ভাইরাসকে অবহেলা করছেন তাদের কাছে অনুরোধ আপনারা সচেতন হোন। আপনি সচেতন হলে আপনি বাঁচবেন পাশাপাশি আপনার পরিবার-পরিজনরা আপনার থেকে সুরক্ষিত থাকবে। মানুষকে সচেতন করতে আমাদের সচেতনতা মূলক প্রচারণা ও মাস্ক বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।

 

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ