লকডাউনের প্রথম দিনে কঠোর অবস্থানে ফুলবাড়ী উপজেলা প্রশাসন

মোঃ আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি;

৩৯

সরকার ঘোষিত ৭ দিনের কঠোর লকডাউনে আজ প্রথম দিন। আর প্রথম দিনে কঠোর অবস্থানে রয়েছে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রশাসন ও ফুলবাড়ী থানা পুলিশ।

বৃহস্পতিবার (১ জুলাই) সকালে ফুলবাড়ী শহর ঘুরে দেখা গেছে, পুলিশ শহরের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েছে। পণ্য বাহী ট্রাক ছাড়া তারা কোন যানবাহন চলাচল করতে দিচ্ছে না।

প্রতিটি ভ্যান, রিকশা এবং পথচারীদের জিজ্ঞাসাবাদ করছেন। নিত্যপ্রয়োজনীয় ও স্বাস্থ্য সেবা ছাড়া কাউকে চলাফেরা করতে দিচ্ছে না তারা।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) মোঃ মাহামুদুল হাসান জানান, ৭ দিনের কঠোর লকডাউনে আমরা সকাল থেকেই সরকারের বিভিন্ন বিধিনিষেধ অনুযায়ী উপজেলার বিভিন্ন স্থানে পুলিশি চেকপোস্ট বসিয়েছি। পণ্য বাহী ট্রাক ছাড়া কোন যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে না এবং মাস্ক ব্যবহার করতে বাধ্য করা হচ্ছে।

এ বিষয়ে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন জানান, কঠোর লকডাউন বাস্তবায়নে ফুলবাড়ী থানা পুলিশ, ২৯ বিজিবি সদস্যরা আমার সাথে রয়েছেন।

এছাড়াও ফুলবাড়ী কাচাবাজার স্থানান্তর করে ফুলবাড়ী সরকারি কলেজ মাঠে ও সুজাপুর মাঠে বসানো হয়েছে যেহেতু লোকসমাগম বেশি হয়ে থাকে, সেই সব স্থানে আনসার সদস্য মোতায়েন করবো।

তিনি আরও জানান, যে সকল ব্যবসায়ী আইন অমান্য করে দোকান খোলা রাখার চেষ্টা করেছে তাদেরকে শর্তক সরুপ বিভিন্ন মেয়াদের সাজা ও জরিমান আদায় করা হয়েছে।

এদিকে ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার রাস্তায় সেনাবাহিনীর সদস্যদের টহল দিতে দেখা যায়।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.