সুনামগঞ্জে সরকারী পুকুর দখল করে ২০টি স্থাপনা নির্মাণ,অবশেষে উদ্ধার

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি:

৮৬

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জে শতবর্ষী পুরোনো একটি সরকারী পুকুর দখল করে নির্মাণ করা হয়েছিল ২০টি অবৈধ স্থাপনা। অবশেষে যৌথ অভিযান চালিয়ে সেই অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করেছে প্রশাসন।

খোঁজ নিয়ে জানা গেছে- জেলার ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানা সংলগ্ন বাজারে অবস্থিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের ১একর ৯৫ শতক আয়তন বিশিষ্ট শতবর্ষী একটি সরকারী পুকুর ছিল।

সেই পুকুরটিতে বাজারের ময়লা-আবর্জনা ফেলে ভরাট করে সুকৌশলে অবৈধ ভাবে ২০টি স্থাপনা নির্মাণ করে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা।

দীর্ঘদিন যাবত অবৈধ দখলে থাকা সরকারী পুকুরটি পুনঃরায় সংস্কার করা জন্য উদ্যোগ নেয় প্রশাসন। এজন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করাসহ একাধিক নোটিশ দিয়ে সময় দেওয়া হয় অবৈধ স্থাপনা সরানো জন্য। কিন্তু প্রভাবশালীরা কিছুতেই পুকুরের জায়গা ছারতে রাজি নয়।

অবশেষে গতকাল বৃহস্পতিবার (২৬ আগষ্ট) দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত অভিযান চালিয়ে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনতাসির হাসান ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ রেদুয়ানুল হালিম।

অভিযানের সময় স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান, বাজার কমিটিসহ এলাকার গন্যমান্য লোকজনও উপস্থিত ছিলেন।
এঘটনার সত্যতা নিশ্চিত করে ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনতাসির হাসান সাংবাদিকদের বলেন-

ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে অ্যাক্সকেভেটর মেশিন দিয়ে অবৈধ স্থাপনাগুলো ভেঙ্গে ফেলা হয়েছে। পুকুরটি সংস্কার করে সংরক্ষণের জন্য প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হবে।

 

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.