সুনামগঞ্জে মুজিব বর্ষের ঘর নির্মাণে অনিয়ম-দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি:

৪২

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জের সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নে মুজিব বর্ষের ঘর নির্মাণে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে। তারই প্রতিবাদে আজ বুধবার (৮ সেপ্টেম্ভর) দুপুরে মানববন্ধন করেছে এলাকার ভোক্তভোগীরা।

পৌরশহরের ট্রাফিক পয়েন্টে প্রায় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কালাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সহ-

সভাপতি আব্দুল করিম, ছাত্রলীগ নেতা সিদ্দিকী মামুন, সফি উদ্দিন ফাহিম, জালু মিয়া, আশাহাদুল হক, আবু হাসনাত, ছায়ারুন বেগম, মুক্তিযোদ্ধা নিচরব আলী, আব্দুর রশিদ, মন্তাজ আলী, আব্দুর রহিম, সোনাহর আলীসহ আরো অনেকে।

মানববন্ধনে ভোক্তভোগীরা অভিযোগ করে বলেন- মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী বিনামূল্যে ঘর দেওয়ার কথা থাকলেও প্রতিটি ভোক্তভোগীকে ৫০ থেকে ৬০হাজার করে টাকা ব্যয় করতে হয়েছে।

তারপরও নিন্মমানের কাঁচামাল ও নির্মান সামগ্রী ব্যবহার করে ঘর নির্মাণ করা হয়েছে। এব্যাপারে বারবার অভিযোগ করেও কোন সমাধান পাওয়া যায়নি। সীমাহীন দূর্নীতির কারণে ঘর নির্মাণের এক বছর না যেতেই ফাটল দেখা দিয়েছে।

সামান্য বৃষ্টি হলেই পানি পড়ে। কোনো কোনো ঘরের বারান্দা ইতিমধ্যে ধসে পড়েছে। প্রায় ঘরের বেড়া ও মেঝেতে ফাটল দেখা দেওয়ার কারণে বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। বর্তমানে অনেকটা ঝুকি নিয়ে মুজিব বর্ষের দেওয়া ঘরের মধ্যে বসবাস করতে হচ্ছে।

তাই বড় কোন দূর্ঘটনা ঘটার আগে এব্যাপারে প্রয়োজনী পদক্ষেপ নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছেন অসহাস ভোক্তভোগীরা।

এব্যাপারে সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার সাংবাদিকদের বলেন- যে ঘরগুলো নিয়ে অভিযোগ করা হয়েছে সেগুলো প্রথম দিকে তৈরি করা হয়েছিল। এব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

 

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.