সোমবার, জুলাই ২২, ২০২৪
spot_img
Homeআইন-অপরাধসুনামগঞ্জ সীমান্তে চোরাকারবারীরা সক্রিয়:গাঁজাসহ স্বামী-স্ত্রী গ্রেফতার

সুনামগঞ্জ সীমান্তে চোরাকারবারীরা সক্রিয়:গাঁজাসহ স্বামী-স্ত্রী গ্রেফতার

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ জেলার তাহিরপুর, ধর্মপাশা-মধ্যনগর, বিশ^ম্ভরপুর, দোয়ারাবাজার, ছাতক ও সুনামগঞ্জ সদর উপজেলা সীমান্ত এলাকার চিহ্নিত চোরাকারবারীরা সরকারের লক্ষলক্ষ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে ভারত

থেকে অবাধে কয়লা, পাথর, গাছ, বাঁশ, সুপারি, বিড়ি, মদ, গাঁজা, ইয়াবা ও অস্ত্রসহ বিভিন্ন প্রকার মাদকদ্রব্য পাচাঁর করছে বলে খবর পাওয়া গেছে।

টাস্কফোর্সের মাধ্যমে অভিযান চালিয়ে গাঁজার চালানসহ সীমান্ত মাদক ব্যবসায়ী স্বামী ও স্ত্রীকে গ্রেফতার করে আজ বুধবার (৬ অক্টোবর) দুপুরে আদালতের মাধ্যমে কারাঘারে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- জেলার ধর্মপাশা উপজেলার সেলবরস ইউনিয়নের উত্তর বীর গ্রামে আব্দুল আজিজ (৪৫) ও তার স্ত্রী মনি আক্তার (৩৮)।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- জেলার তাহিরপুর উপজেলার বালিয়াঘাট সীমান্তের লাকমা, লালঘাট, চারাগাঁও সীমান্তের বাঁশতলা তেতুলগাছ, এলসি পয়েন্ট, জঙ্গলবাড়ি, টেকেরঘাট সীমান্তের চুনাপাথর খনিপকল্প, বড়ছড়া,

রজনীলাইন, বরুঙ্গাছড়া, চাঁনপুর সীমান্তের নয়াছড়া, গারোছড়া, রাজাই, কড়ইগড়া, বারেকটিলা ও লাউড়গড় সীমান্তের যাদুকাটা নদী, পুরান লাউড়, মুকশেদপুর এলাকা দিয়ে চিহ্নিত চোরাকারবারী ইয়াবা কালাম মিয়া, রমজান মিয়া, শফিকুল

ইসলাম ভৈরব, লেংড়া বাবুল, আনোয়ার মিয়া, কদ্দুস মিয়া, বাবুল মিয়া, শহিদুল্লাহ, কাসেম মিয়া, মানিক মিয়া, একদিল মিয়া, সাজু মিয়া, আজিজ মিয়া, হারুন মিয়াগং সহ ধর্মপাশা-মধ্যনগর, বিশ^ম্ভরপুর, দোয়ারাবাজার, ছাতক ও সুনামগঞ্জ

সদর উপজেলা সীমান্ত দিয়ে অন্যান্য চোরাকারবারীরা সিন্ডিকেডের মাধ্যমে সরকারের লক্ষলক্ষ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে অবাধে কয়লা, পাথর, গাছ, বাঁশ, সুপারি, ইয়াবা, মদ, গাঁজা, বিড়ি ও অস্ত্রসহ বিভিন্ন প্রকার মাদকদ্রব্য পাচাঁর করছে।

গতকাল মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোঃ খোরশেদ আলম টাস্কফোর্স গঠন করে জেলার ধর্মপাশা উপজেলার সেলবরস ইউনিয়নের উত্তর বীর গ্রামের সীমান্ত মাদক ব্যবসায়ী আব্দুল আজিজ মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে ৮কেজি গাঁজা উদ্ধার করে।

এঘটনায় মাদক ব্যবসায়ী আব্দুল আজিজ ও তার স্ত্রী মনি আক্তারকে গ্রেফতার করা হয়। অভিযানের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনতাসির হাসান, ওসি খালেদ চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এরআগে সুনামগঞ্জ সদর, বিশ^ম্ভরপুর, ছাতক ও দোয়ারাবাজার সীমান্তের পৃথক অভিযান চালিয়ে মদ ও ইয়াবাসহ অনেক চিহ্নিত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব, পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা।

কিন্তু তাহিরপুর সীমান্ত দিয়ে পাচাঁরকৃত অবৈধ কয়লা, পাথর ও মাদক উদ্ধারসহ চোরাকারবারীদের গ্রেফতারের জন্য কোন অভিযান হয়নি। তাই এব্যাপারে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন সচেতন এলাকাবাসী।

এব্যাপারে সুনামগঞ্জ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোঃ খোরশেদ আলম সাংবাদিকদের বলেন- গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে টাস্কফোর্স গঠন করে অভিযান চালিয়ে গাঁজার চালান উদ্ধার করাসহ স্বামী ও স্ত্রীকে গ্রেফতার করেছি। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

 

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ