বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img
Homeপ্রধান সংবাদশেখ হাসিনার সাহসী নেতৃত্বে দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে পরিকল্পনামন্ত্রী

শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে পরিকল্পনামন্ত্রী

মোজাম্মেল আলম ভূঁইয়া- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এমএম মান্নান বলেছেন, জাতীর জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।

এদেশের উন্নয়ন পৃথিবীর অনেক রাষ্ট্র অবাক দৃষ্টিতে তাকিয়ে দেখছে। অথচ এক সময় বাংলাদেশকে পশ্চিমারা তলাবিহীন ঝুড়ি বলতো।

যে পাকিস্তান আমাদের শোষন করে কারাচি-ইসলামাবাদ গড়েছিল, সেই পাকিস্তান অর্থনীতিতে আমাদের অর্ধেকও না। আর প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের জন্যই এই উন্নয়ন সম্ভব হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় জেলার ছাতক পৌরশহরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত সমাবেশে তিনি এসব কথা বলেন। ওই সময় মন্ত্রী আরো বলেন, বাংলাদেশের গড় আয়ু এবং

গড় মাথা পিছু আয় ভারতের মতো শক্তিশালী রাষ্ট্রের থেকে বেশি। তাই দেশের উন্নয়নকে এগিয়ে নিতে দলীয় বিভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার গ্রামীন উন্নয়নে মনোযোগী। ইতিমধ্যে এজেলায় বিশ^বিদ্যালয়, মেডিকেল কলেজসহ অনেক প্রতিষ্টান হচ্ছে এবং শীগ্রই হাওরের উপর উড়াল সেতু নির্মাণ হবে।

শেখ হাসিনা পদক প্রাপ্তি ও তার ছেলে তথ্য ও যোগাযোগ বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পুরস্কার প্রাপ্তি উপলক্ষে জেলার ছাতক উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত

সমাবেশে পৌরমেয়র আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল হুদা মুকুট, জেলা পরিষদের

সদস্য আজমল হোসেন সজল, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরী, ইউনিয়ন চেয়ারম্যান শাহাবুদ্দিন আহমদ, সাইফুল আলম প্রমুখ।

সভা শেষে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান সাংস্কুতিক অনুষ্ঠান উপভোগ করেন। এর আগে ছাতক সরকারি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার উদ্বোধন, বঙ্গবন্ধু ম্যুরালের ভিত্তিপ্রস্তর স্থাপন ও চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

 

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ