সুনামগঞ্জে প্রায় ৪ লাখ শিশু পাবে ভিটামিন এ ক্যাপসুল

সুনামগঞ্জ প্রতিনিধি:

১৩০

শিশু মৃত্যুর ঝুকি কমাতে প্রতি বছরের মতো এবারও সুনামগঞ্জে ভিটামিন এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। আগামী ১১ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত জেলার ৩লক্ষ ৯৫হাজার ৯২৩জন শিশুকে এই ক্যাম্পেইনের আওতানা হবে।

আজ বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের স্বাস্থ্য অধিদপ্তরের পুষ্টিসেবা ও জনপুষ্টি প্রতিষ্টানের সহযোগীতায় সুনামগঞ্জ পৌরশহরের ইপিআই কনফারেন্স হলে অনুষ্ঠিত সভায় এসব তথ্য জানা হয়।

ওই অনুষ্ঠানে জেলা সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শামস উদ্দিন সাংবাদিকদের বলেন- লক্ষ্যমাত্র অনুযায়ী ক্যাম্পেইন চলাকালে ৬ থেকে ১১ মাস বয়সী ৪৪ হাজার ৩৮৬জন শিশুকে নীল রং এর

ভিটামিন এ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩লাখ ৫১হাজার ৫৩৯জন শিশুকে লাল রং এর ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এজন্য জেলায় ২হাজার ১৭৯টি টিকা কেন্দ্রে সকাল প্রকার প্রস্তুতি চলছে। এসব কেন্দ্রে সরকারী বেসরকারী প্রশিক্ষিত ৫হাজার ৫৫১ জন স্বাস্থ্যকর্মী শিশুদেরকে খুই যতœ সহকারে ভিটামিন ক্যাপসুল খাওয়াবেন।

এছাড়াও জেলার দূর্গম উপজেলা ধর্মপাশা, তাহিরপুর, বিশ^ম্ভরপুর, দোয়ারাবাজার, দিরাই ও শাল্লায় বাদ পড়া শিশুদের অনুসন্ধান করে ওই সব উপজেলার ৩৬টি ইউনিয়নে ক্যাম্পেইন পরবর্তী ৪দিন

শিশুদেরকে ক্যাপসুল খাওয়ানো হবে। আর এই ভিটামিন এ ক্যাম্পেইন সফল করার জন্য সিভিল সার্জন সামস উদ্দিন সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন।

 

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.