বাংলাদেশ জাতি সংঘের সদস্য, কর্মচারী নয়-পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি:

৮২

মোজাম্মেল আলম ভূঁইয়া-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে ভোট দেওয়ার বিষয়ে বলেছেন- বাংলাদেশে জাতি সংঘের সদস্য, কর্মচারী নয়।

আমাদের দেশের স্বার্থ চিন্তা করে ভোট দেওয়া না দেওয়ার হিসাব আমরা করবো। আমরা মূলত দেশের স্বার্থ চিন্তা করে ভোট দেইনি।

শুধু আমরা একা নই। আরো অনেক রাষ্ট্র ভোট দেওয়া থেকে বিরত থেকেছে বিশ্ব শান্তি রক্ষার স্বার্থে। তবে নিজের দেশকে ভালবাসতে হবে।

দেশের প্রতি শ্রদ্ধারোধ থাকতে হবে। আমরা চাই পুরো জাতিকে নিয়ে এগিয়ে যেতে।
আজ শনিবার (৫ মার্চ) দুপুরে সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত

স্মৃতিসৌধ ও সুবর্ণজয়ন্তী চত্বর উদ্বোধন শেষে উপজেলা পরিষদ ও প্রশাসনের কর্মকর্তাদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরো বলেন- আমরা স্বীকার করি কিছু লোক দূর্নীতি করে। আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নিচ্ছি। কিন্তু দেশের উন্নয়ন থেমে নেই। দেশে ঝড়ের গতিতে উন্নয়ন হচ্ছে।

রাস্তাঘাট, বিদ্যুৎ, সেতু-কালভার্ট সবকিছু দিয়ে মানুষের জীবনমান উন্নয়ন করা হয়েছে। আপনি যেই হোন না কেন নিয়ম মেনে কাজ করতে হবে। তবে আমাদের আরো অনেক কাজ বাকি।

প্রচুর কাজ করব আমরা। সুনামগঞ্জে ৩শ থেকে ৪শ কোটি টাকার একটা প্রকল্প হবে। সেটা গ্রামীন জনপদের উন্নয়নে ব্যবহার হবে। এই কাজ বাস্তবায়নে সবার আন্তরিক সহযোগীতা প্রয়োজন।

মন্ত্রি বলেন- নির্বাচনে কে আসবে আর না আসবে সেটা যার যার ব্যক্তিগত সিদ্ধান্ত। তবে আমরা আশা করবো জাতীয় উন্নয়নে, জাতি গঠনে ও জাতীয় অগ্রগতিতে সবাই সামিল হবে।

কারণ বর্তমান সরকার দেশের যে উন্নয়ন করেছে তা দেখে প্রতিটি মানুষ খুশি। এখন গোটা দেশ বিদ্যুতের আলোয় আলোকিত।

কৃষিতে প্রচুর খাদ্য হচ্ছে। তবে দাম বাড়ছে সেটা অস্বীকার করার উপায় নাই। এটাকে আমরা ধমাবার চেষ্টা করব। আমরা আমাদের আইন কানুন অনুযায়ী কাজ চালিয়ে যাব।

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার উজ-জামানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ, ভাইস চেয়ারম্যান নুর হোসেন, দুলন রানী

তালুকদার, সুনামগঞ্জ এলজিইডি নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, ওসি কাজী মোক্তাদির হোসেন, জয়কলস ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন প্রমুখ।

এরআগে সকাল সাড়ে ১০টায় জেলা শান্তিগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের মিনা বাজারের রাস্তা পাকাকরণ কাজের শুভ উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

 

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.