সোমবার, জুলাই ২২, ২০২৪
spot_img
Homeজাতীয়প্রধানমন্ত্রীর দেয়া ইউনিফর্ম ও স্কুল ব্যাগে ফের শুরু হলো স্বর্ণার স্কুল জীবন

প্রধানমন্ত্রীর দেয়া ইউনিফর্ম ও স্কুল ব্যাগে ফের শুরু হলো স্বর্ণার স্কুল জীবন

আল হেলাল চৌধুরী, ইউনিফর্ম পরে না যাওয়ার অভিযোগে বিদ্যালয় থেকে বের করে দেওয়া ষষ্ঠ শ্রেণির ছাত্রী সুমাইয়া সিনহা স্বর্ণা প্রধানমন্ত্রীর দেয়া ইউনিফর্ম পরে নতুন ব্যাগ নিয়ে স্কুলে গেছে।

গতকাল সকালে প্রধানমন্ত্রীর দেয়া ইউনিফর্ম পরে সে দিনাজপুরের ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে যায়। এর আগে ১৬ মার্চ রাতে প্রধানমন্ত্রীর দেয়া ইউনিফর্ম ও নতুন ব্যাগ তার হাতে

পৌঁছে দেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী। থ্যালাসেমিয়ায় আক্রান্ত শিক্ষার্থী স্বর্ণার চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতাও প্রদান করা হয়। এছাড়াও তার চিকিৎসার জন্য সমাজ

কল্যাণ মন্ত্রণালয় থেকে এককালীন অনুদানের টাকা প্রদানের আশ্বাস প্রদান করা হয়। যার প্রক্রিয়া চলমান রয়েছে।

সুমাইয়া সিনহা স্বর্ণা ফুলবাড়ী পৌর শহরের রামচন্দ্রপুর গ্রামের ক্ষুদ্র সুপারি ব্যবসায়ী মো. শাহিনুর ইসলামের মেয়ে। তার বাবা ফেরি করে সুপারি বিক্রি করেন।

নতুন ইউনিফর্ম ও ব্যাগ নিয়ে স্কুলে যাওয়া সুমাইয়া সিনহা স্বর্ণা বলেন, আমি অসুস্থ, প্রধানমন্ত্রী নতুন ইউনিফর্ম এবং আমার চিকিৎসার জন্য সহায়তা দিয়েছেন।

এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। নতুন ইউনিফর্ম পরে ব্যাগ নিয়ে স্কুলে যাচ্ছি। আমার খুব ভালো লাগছে, আনন্দ লাগছে। উল্লেখ্য, গত ১৬ মার্চ সকালে ইউনিফর্ম ছাড়াই স্কুলে যায় ষষ্ঠ শ্রেণির ছাত্রী সুমাই সিনহা স্বর্ণা।

টাকার অভাবে টেইলার্সে দেয়া ইউনিফর্মটি তুলতে পারেনি ক্ষুদ্র সুপারি ব্যবসায়ী শাহিনুর ইসলাম। তাই স্কুলে ইউনিফর্ম পরে না যাওয়ায় স্বর্ণাকে প্রধান শিক্ষক স্কুল থেকে তাকে বের করে দেয়।

বিষয়টি বিভিন্ন অনলাইনসহ সোস্যাল মিডিয়ায় প্রকাশ পায়। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এলে তাৎক্ষণিক জেলা প্রশাসককে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করেন মন্ত্রী পরিষদ সচিব। এরপরই সকল ব্যবস্থা গ্রহণ করা হয়।

:

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ