বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের সাভার উপজেলা শাখা কমিটির অনুমোদন।

ক্রাইম অনুসন্ধান প্রতিনিধি, সাভার

১৬৬

ইঞ্জিনিয়ার ইউসুফ আলী চৌধুরী কে সভাপতি ও মেহেদী হাসান তুষার কে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের সাভার উপজেলা শাখা কমিটির অনুমোদন।

গত ০২/০৪/২০২২ইংতারিখে সাভার উপজেলা শাখা কমিটি অনুমোদনের জন্য মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান আপীল বিভাগের সাবেক বিচারপতি জনাব ছিদ্দিকুর মিয়া,এর মিরপুর রুপনগর অফিসে এক সভা আহবান করা হয়।

উক্ত সভায় ইউসুফ আলী চৌধুরী কে সভাপতি ও মেহেদী হাসান তুষার কে সাধারণ সম্পাদক করে ৩২ সদস্য বিশিষ্ট সাভার উপজেলা শাখা কমিটি অনুমোদনের জন্য বিএমবিএফ এর জাতীয় নির্বাহী

কমিটির চেয়ারম্যান বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের সাবেক বিচারপতি জনাব ছিদ্দিকুর রহমান মিয়া।

এবং মহাসচিব জনাব এস এম সাইফুর রেজা মহোদয়ের নিকট পেশ করিলে উক্ত কমিটি অনুমোদন হয়।

এবং সাভার পৌরসভার কাউন্সিলরদের সমন্বয়ে ৫ সদস্য বিশিষ্ট সাভার উপজেলা শাখা কমিটির উপদেষ্টা পরিষদ গঠনের অনুমোদনের কার্যক্রম চলমান রহিয়াছে অতি শীগ্রই অনুৃমোদিত হইবে।

সাভার উপজেলা শাখা কমিটির পক্ষে বি এমবিএফ এর চেয়ারম্যান মাননীয় বিচারপতি (অবঃ ) জনাব ছিদ্দিকুর রহমান মিয়া কে ফুলেল শুভেচ্ছা জানান কমিটির নেতৃবৃন্দ।

এ সময় বক্তব্য রাখেন বিএমবিএফ এর জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম আইন বিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় লিগ্যাল এইড কমিটির সদস্য সচিব।

এবং সাভার উপজেলা শাখা কমিটির কো-অর্ডিনেটর সুপ্রিম কোর্টের আইনজীবী জনাব এডঃ হামিদুর রহমান মল্লিক রাসেল।

জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব জনাব সাজ্জাদ হোসেন,জাতীয় নির্বাহী কমিটির মহাসচিব জনাব এস এম সাইফুর রেজা সহ অন্যান্য বিএমবিএফ এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

আরও বক্তব্য রাখেন সাভার উপজেলা শাখা কমিটির সভাপতি জনাব ইউসুফ আলী চৌধুরী এবং যুগ্ম সাধারণ সম্পাদক জনাব সাখাওয়াত হোসেন সৈকত।

প্রধান বক্তা হিসেবে বিএমবিএফ এর চেয়ারম্যান আপীল বিভাগের সাবেক বিচারপতি জনাব ছিদ্দিকুর রহমান মিয়া বলেন সাভার উপজেলা কমিটি একটি অত্যান্ত সুন্দর কমিটি হয়েছে যেখানে সাভারের সমাজের শিক্ষিত, সুনাম ধন্য ন্যায় নীতি বান ব্যাক্তিবর্গের সমন্বয়ে গঠিত হয়েছে।

এই কমিটিকে মডেল হিসেবে দেখতে চাই তাদের কাজের মধ্য দিয়ে।সুবিধা বঞ্চিত মানুষের পাশে থেকে মানবাধিকার রক্ষায় বলিষ্ঠ ভূমিকা রাখবে এই কমিটি।

অতিশীগ্রই সাভারে পূর্ণ কমিটি নিয়ে মতবিনিময় সভা করে আত্মপ্রকাশ করবে সাভার উপজেলা শাখা কমিটি।

এ সময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা শাখা কমিটির শিক্ষা সম্পাদক জনাব আব্দুল মান্নান, কৃষি সম্পাদক জনাব মফিজুর রহমান, ধর্ম সম্পাদক জনাব সাইদুর রহমান সহ অন্যন্য গন্যমান্য ব্যাক্তিবর্গ।

  1. ও মেডিয়া পাটনার ক্রাইম অনুসন্ধান, এবং বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের কেন্দ্রীয় সংগঠক (সি ও) হাসান আলী তালুকদার

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.