নেত্রকোনা জেলা বরাবর সাংবাদিকদের স্মারকলিপি প্রদান

নেত্রকোনা

২৭

গৌতম সাহা, ৯ মে) বেলা ১২ টায় নেত্রকোণা জেলা প্রশাসকের কার্যালয়ে ৬ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করেছে জেলার বিভিন্ন সংবাদমাধ্যমে কর্মরত সাংবাদিকরা।

স্মারকলিপি প্রদান শেষে সাংবাদিকরা জানান, বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যকে সামনে রেখে কাজ করে যাচ্ছে সরকার। আর সরকারের সেই লক্ষ্য বাস্তবায়নে গৃহীত বিভিন্ন পদক্ষেপ সাধারণ মানুষের

সামনে তুলে ধরতে সারাদেশের ন্যায় গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছেন নেত্রকোণায় কর্মরত গণমাধ্যমকর্মীরা।

কিন্তু অবাধ তথ্য প্রবাহের এই যুগে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক গণমাধ্যমগুলোর চেয়ে রাষ্ট্রীয় সুযোগ সুবিধা ও ন্যায্য অধিকার বিবেচনায় অনেকাংশেই পিছিয়ে আছে অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকেরা।

তৃণমূল পর্যায়ে পরিশ্রম করে দক্ষতার সহিত সংবাদ সংগ্রহ থেকে শুরু করে বস্তুনিষ্ট সংবাদ প্রচারের দ্বায়িত্ব পালনে অগ্রণী ভুমিকা রেখে চললেও কখনো কখনো শারিরিক ও মানসিক নির্যাতনের শিকার হতে হচ্ছে।

স্বচ্ছতা ও দৃঢ়তার সহিত নিজেদের দ্বায়িত্ব পালন করেও পরিশ্রমী সংবাদকর্মীরা বঞ্চিত হচ্ছেন সরকারি প্রণোদনা ও বিভিন্ন সরকারি দপ্তরের বিজ্ঞাপন নেয়া থেকেও যা তাদের স্বাভাবিক জীবন যাপনের অন্তরায়।

এসকল অবস্থা বিবেচনা করে যথাযথ ব্যবস্থা গ্রহন করে সাংবাদিকদের পেশাগত দ্বায়িত্ব পালনকে ত্বড়ান্বিত করতেই জেলা প্রশাসক বরাবরে এই স্মারকলিপি প্রদান করা হয়।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.