বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img
Homeজাতীয়কুড়িগ্রামে চালের বাজার তদারকিতে অভিযান

কুড়িগ্রামে চালের বাজার তদারকিতে অভিযান

চালের বাজার নিয়ন্ত্রণে কুড়িগ্রামে বিভিন্ন চালের আড়ত ও চাল কলে অভিযান শুরু করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুড়িগ্রাম জেলা কার্যালয়ের বাজার তদারকি দল।

বুধবার দুপুরে জেলা শহরে অভিযান চালানে হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযান সূত্রে জানা গেছে, বিসিক শিল্পনগরীতে অবস্থিত ভাই ভাই রাইস এজেন্সি এবং মেসার্স প্রান্তর মিনি অটো চালকল, চর হরিকেশে অবস্থিত হযরত রাইস মিল এবং জিয়া বাজারে অবস্থিত

চালের পাইকারি প্রতিষ্ঠান মেসার্স হযরত রাইস এজেন্সি তদারকি করা হয়। এসময় চাল ক্রয়-বিক্রয়ে ভাউচারের ব্যবহার,মূল্য তালিকা প্রদর্শনসহ অতিরিক্ত মুনাফার বিষয়ে সতর্ক করা হয়।

অবৈধ ধান ও চাল মজুদকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করে তদারকি দল।

সদর উপজেলার খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের খাদ্য পরিদর্শক পারভেজ হোসেন,উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রফিকুল ইসলাম ও সদর থানা পুলিশ অভিযানে সহযোগিতা করেন।

পৃথক অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের অভিযোগে জেলা শহরের পুরাতন হাসপাতাল পাড়ায় বগুড়া দই ভান্ডারের কারখানায় পাঁচ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, চালের বাজার নিয়ন্ত্রণে বাজার তদারকি শুরু হয়েছে। যেকোনও অনিয়ম আইনগত ভাবে দমন করা হবে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ