ফাইনালের আগেই ফ্রান্সের ৩ খেলোয়াড় অসুস্থ!

ডেস্ক রিপোর্ট

১৫

চার বছরের সাধনার ফলাফল প্রকাশ পাবে রবিবার ১৮ ডিসেম্বর ২০২২ তারিখে। সেদিনের অপেক্ষাতেই গত চার বছর ধরে নিজেদের কে তৈরী করেছের ২০২২ বিশ্বকাপের আসরে অংশ নেয় ৩২ টি দল। তাদের মাঝে মাত্র দুটি দলই স্বপ্ন দেখছে ট্রফিটি ছুয়ে দেখার। সেই স্বপ্নকে সাথি করেই বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে ফ্রান্স। শিরোপার লড়াইয়ে নামার আগে ফ্রান্সের তিন গুরুত্বপূর্ণ খেলোয়াড় অসুস্থ হয়ে পড়েছেন। ফরাসি দৈনিক ‘লে মুন্দে’র খবর, শারীরিক অসুস্থতার কারণে ফ্রান্স দলের সঙ্গে অনুশীলন করতে পারেননি রাফায়েল ভারান, ইবরাহিমা কোনাতে ও কিংসলে কোম্যান।

আগামীকাল রাত ৯টায় বিশ্বকাপের ফাইনালে লড়বে আর্জেন্টিনা ও ফ্রান্স। শুক্রবার ফরাসিদের অনুশীলন ছিল। তবে অসুস্থতার কারণে ট্রেনিং সেশনে ছিলেন না ভারান, কোনাতে ও কোম্যান। লে মুন্দের প্রতিবেদনে বলা হয়, জ্বর-সর্দিতে ভুগছেন এই তিন খেলোয়াড়। অসুস্থতার কারণে গত বৃহস্পতিবারও অনুশীলন করতে পারেননি বায়ার্ন মিউনিখের ফরাসি উইঙ্গার কিংসলে কোম্যান। শুক্রবার সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে ফরাসি ফরোয়ার্ড রান্দাল কোলো মুয়ানি বলেন, ‘দলের বেশ ক’জন খেলোয়াড় ফ্লুতে আক্রান্ত হয়েছেন। তবে গুরুতর কিছু নয়।’

গলায় ব্যথার কারণে মরক্কোর বিপক্ষে সেমিফাইনাল মিস করেন দায়োত উপেমেকানো। তার বদলি হিসেবে ইবরাহিমা কোনাতে সুযোগ পেয়েছিলেন ফ্রান্সের একাদশে।

অসুস্থতার কারণে সেমিফাইনাল খেলতে পারেননি মিডফিল্ডার আদ্রিয়ান রাবিও। ফাইনালের আগে ভারান, কোনাতে, উপেমেকানো কিংবা রাবিওরা পুরোপুরি সুস্থ না হলে বড় সমস্যায় পড়তে পারে ফ্রান্স।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.