রবিবার, এপ্রিল ২১, ২০২৪
spot_img
Homeবিচিত্র সংবাদকুড়িগ্রামে ছিটমহল বিনিময়: ঐতিহাসিক মানবিক অর্জন' শীর্ষক আলোচনা সভা

কুড়িগ্রামে ছিটমহল বিনিময়: ঐতিহাসিক মানবিক অর্জন’ শীর্ষক আলোচনা সভা

২০১৫ সালের ১ লা আগষ্ট বাংলাদেশ-ভারতের ১৬২ টি ছিটমহল বিনিময় হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বন্ধুপ্রতীম ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর

রহমানের ছিটমহল চুক্তির আলোকে এই ঐতিহাসিক মানবিক অর্জনকে স্মরণ করতে উদ্দীপন, বিএসসিএসএস ও উত্তরবঙ্গ জাদুঘরের ত্রয়ী আয়োজনে আজ কুড়িগ্রামে শেখ রাসেল অডিটোরিয়ামে ‘ছিটমহল বিনিময়: ঐতিহাসিক মানবিক অর্জন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন বিএসসিএসএসের নির্বাহী পরিচালক ড. মিহির কান্তি মজুমদার, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি জাফর আলী।

উত্তরবঙ্গ জাদুঘরের নির্বাহী ট্রাস্টি ও পাবলিক প্রসিকিউটর(পিপি) এস এম আব্রাহাম লিংকনের সভাপতিত্বে মুল প্রবন্ধ উপস্থাপন করেন ড. তুহিন ওয়াদুদ, বক্তব্য রাখেন উদ্দীপনের নির্বাহী পরিচালক বিদ্যুৎ কুমার বসু ও সঞ্চালনা করেন অনুপম কুমার।

উপস্থিত সকলেই মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে এই মানবিক অর্জনকে বিশ্বফোরামে তুলে ধরার আহবান জানান। ছিটমহল বাসিরা বলেন মাননীয় প্রধানমন্ত্রী আমাদের আমৃত্যু কৃতজ্ঞতার বন্ধনে আবন্ধ করেছেন।দীর্ঘদিনের বঞ্চনা-অপমান আর বন্দীত্বের এই অবসান বিশ্বশান্তির মানসপটে এক অতুলনীয় মানবিক অর্জন।

অনুষ্ঠানে কুড়িগ্রামের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, সিভিল সোসাইটির সদস্য, উন্নয়ন কর্মী, সাংবাদিকসহ ছিটমহলের নেতৃত্ব ও নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ