রবিবার, এপ্রিল ২১, ২০২৪
spot_img
Homeসারাদেশঢাকাটঙ্গীতে স্বাস্থ্য সম্পর্কিত লার্নিং ক্যাম্প

টঙ্গীতে স্বাস্থ্য সম্পর্কিত লার্নিং ক্যাম্প

বশির আলম, শিশু ও কিশোর কিশোরীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য সম্পর্কে সচেতন করে তোলার লক্ষ্য নিয়ে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ টঙ্গী আরবান প্রোগ্রামের উদ্যোগে সাহাজউদ্দিন সরকার স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গনে গতকাল সকাল

১১টায় দিনব্যাপী লার্নিং ক্যাম্পের আয়োজন করা হয়। দিনব্যাপী এ লার্নিং ক্যাম্পে ২৫০ জন শিশু ও কিশোর-কিশোরী অংশগ্রহণ করে। ক্যাম্পে অংশগ্রহণকারীগণ লিঙ্গ এবং লিঙ্গ বৈষম্য, নারী ও পুরুষের দৈহিক গঠন, বয়সন্ধিকাল ও

মাসিক ব্যবস্থাপনা এবং যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক কিছু প্রচলিত ও ভ্রান্ত ধারণা ও তার সঠিক সংজ্ঞা সম্পর্কে জ্ঞান অর্জন করেন। অনুষ্ঠান প্রাঙ্গনে ১০টি প্রদর্শনী স্টলের মাধ্যমে যৌন ও প্রজনন স্বাস্থ্য সম্পর্কিত নানা বিষয় তুলে ধরা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল ভাবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সম্মানিত সাংসদ জনাব শামসুন নাহার ভূঁইয়া এমপি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- ” আমাদের ভবিষ্যৎ প্রজন্মের সুস্থ ও স্বাভাবিক বিকাশের জন্য যৌন ও প্রজনন স্বাস্থ্য সম্পর্কে সঠিক ধারণা থাকা একান্ত আবশ্যক। আমি এধরনের আয়োজনে সত্যিই অনেক অভিভূত হয়েছি।

আমি বিশ্বাস করি এ ধরনের আয়োজন থেকে প্রাপ্ত জ্ঞান আমাদের এই প্রাণোচ্ছল কিশোর-কিশোরীগণ তাদের পরিবার ও সহপাঠীদের সাথে ভাগ করবে এবং সমাজের ভ্রান্ত ধারণা পরিবর্তনে সাহায্য করবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সিনিয়র ডিরেক্টর অপারেশন্স, চন্দন জেড গোমেজ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, কাউন্সিলর নুরুল ইসলাম নুরু কাউন্সিলর ,সাহাজউদ্দিন সরকার স্কুল এন্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক শহিদুল ইসলাম,টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল, শফিউল আজম বাবুল, মীর রেজাউল করিম, মানষ বিশ্বাস ,জসীমউদ্দীন সিনিয়র প্রোগ্রাম অফিসার।

অনুষ্ঠানের শেষ অংশে অংশগ্রহনকারী শিশু এবং কিশোর-কিশোরীদের জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং সেরা স্টল ও সেরা প্রশিক্ষকদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ