শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
spot_img
Homeসারাদেশসিলেটসুনামগঞ্জের লাউড়গড় সীমান্তে ভারতীয় অবৈধ কয়লা জব্দ

সুনামগঞ্জের লাউড়গড় সীমান্তে ভারতীয় অবৈধ কয়লা জব্দ

সুনামগঞ্জের লাউড়গড় সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে অবৈধ পথে পাচাঁর করা ২৮০ কেজি কয়লা বিজিবি জব্দ করেছে বলে খবর পাওয়া গেছে।

জানা গেছে- জেলার তাহিরপুর উপজেলার লাউড়গড় সীমান্তের যাদুকাটা নদী দিয়ে প্রতিদিনের মতো আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) ভোরে বিজিবির সোর্স পরিচয় দিয়ে চোরাচালানী আমিনুল মিয়া, জসিম মিয়া, শহিদ মিয়া, নাজিম মিয়া, নবীকুল মিয়া ও নুরু মিয়া গং লক্ষলক্ষ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে কয়লা ও পাথরের সাথে মদ, গাঁজা ও ইয়াবাসহ বিভিন্ন প্রকার মালামাল পাচাঁর শুরু করে।

এসময় সীমান্তের ১২০৩ এর ৫ এস পিলার সংলগ্ন স্থানে থেকে ৩হাজার ৬৪০টাকা মূল্যের ২৮০ কেজি কয়লা (৫ বস্তা) জব্দ করে বিজিবি। কিন্তু সোর্স পরিচয়ধারী চোরাচালানীদের গ্রেফতার করতে পারেনি। এই সোর্সেদের নেতৃত্বে ভারত থেকে অবৈধভাবে কয়লা আনতে গিয়ে বিএসএফের তাড়া খেয়ে সম্প্রতি এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এছাড়াও এই কয়লা নিয়ে বিজিবি ও চোরাচালানীদের মধ্যে হয়েছে সংঘর্ষ ও সালিশ-বিচার। এঘটনার থানায় মামলা হলেও সোর্সরা রয়েছে বহাল তবিয়তে।

একই ভাবে সীমান্তের চাঁনপুর, টেকেরঘাট, বালিয়াঘাট ও চারাগাঁও এলাকা দিয়ে অবৈধ ভাবে ভারত থেকে কয়লা, চাল, ইয়াবা, মদ, গাঁজাসহ বিভিন্ন প্রকার মালামাল পাচাঁর করছে সোর্স পরিচয়ধারী চোরাচারালানী শফিকুল ইসলাম ভৈরব, রমজান মিয়া, বাবুল মিয়া, কালাম মিয়া, জিয়াউর রহমান জিয়া, ইসাক মিয়া, কামাল মিয়া ও আলমগীর মিয়া গং। তাদেরকে গ্রেফতারের জন্য ডিডি পুলিশ ও র‌্যাবের সহযোগীতা প্রয়োজন বলে জানিয়েছেন সচেতন সীমান্ত এলাকাবাসী।

এব্যাপারে সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক তসলিম এহসান সাংবাাদিকদের জানান- জব্দকৃত ভারতীয় অবৈধ কয়লা শুল্ক কার্যালয়ে জমা করার কার্যক্রম পক্রিয়াধীন রয়েছে। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ