বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img
Homeআইন-অপরাধকুড়িগ্রামে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে জোড়পূর্বক জমিদখল চেষ্টার অভিযোগ

কুড়িগ্রামে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে জোড়পূর্বক জমিদখল চেষ্টার অভিযোগ

কুড়িগ্রামের চিলমারী উপজেলার গাবেরতল এলাকার আনোয়ারা বেগমের ফসলী জমি সশস্ত্র দল বল নিয়ে অব:প্রাপ্ত পুলিশ সদস্য সাইদুল ইসলামের বিরুদ্ধে জোড়পুর্বক দখলের চেষ্টায় ২জন আহতের অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় ওবায়দুল ইসলামের স্ত্রী আনোয়ারা বেগম ২০১২ সালে তার বড় ভাই মৃত মহির উদ্দিনের কাছ থেকে হেবায় ২১শতাংশ জমিপ্রাপ্ত হয়ে ভোগ দখল করে আসছেন।

দীর্ঘদিন থেকে সাইদুল ইসলাম ও তার স্ত্রী রেনুকা বেগম জমি দখলের জন্য বিভিন্ন ভাবে হুমকী ধামকী দিয়ে আসতে থাকে। বিষয়টি নিয়ে জমির মালিক আনোয়ারা বেগমের স্বামী শালিসি বৈঠকের ব্যবস্থা করলেও তারা উপস্থিত না হয়ে জোড়পূর্বক জমি দখলের হুমকী দিতে থাকে।

অবশেষে শুক্রবার ভোরে সাইদুল ইসলাম ও তার স্ত্রী ২০-২৫জনের সশস্ত্র দল নিয়ে নালিশি জমিতে বিভিন্ন জাতের গাছের চারা রোপন করে দখলের চেষ্টা চালায়। এ সময় বাঁধা দিতে গিয়ে ওবায়দুল ইসলাম ও তার স্ত্রী আনোয়ারা বেগম আহত হন। এ ব্যাপারে ওবায়দুল ইসলাম চিলমারী থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

উল্লেখ্য,অবৈধ জমি দখলদার অব:প্রাপ্ত পুলিশ সদস্য সাইদুল ইসলাম ২০১২ সালে জমি বিক্রির কথা বলে স্থানীয় খয়বার আলীর নিকট থেকে ২লক্ষ ৬০হাজার টাকা গ্রহণ করলেও অদ্যাবধি জমি হস্তান্তর করেননি বলে অভিযোগ রয়েছে। এ ব্যাপারে অব:প্রাপ্ত পুলিশ সদস্য সাইদুল ইসলামের সাথে ফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি।

এ বিষয়ে চিলমারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ