রবিবার, মে ১৯, ২০২৪
spot_img
Homeসারাদেশঢাকাটঙ্গীতে পানির জন্য হাহাকার অবৈধ নলকূপ স্থাপনের হিড়িক

টঙ্গীতে পানির জন্য হাহাকার অবৈধ নলকূপ স্থাপনের হিড়িক

টঙ্গীতে পানির জন্য হাহাকার, অবৈধ নলকূপ স্থাপনের হিড়িক পড়েছে। সরেজমিন গিয়ে দেখা যায়, রসুলবাগ এলাকার বেশীরবাগ বাসিন্দাদের দীর্ঘ তিন মাস যাবত গাজীপুর সিটি কর্পোরেশন ওয়াসার পানির তীর্ব্র সংকটে এলাকাবাসীর মধ্যে চাপাক্ষোপ বিরাজ করছে। ওয়াসার পানির জিম্মি দসা থেকে মুক্তি পাওয়ার জন্য এলাকা সাধারণ মানুষ স্থানীয় জনপ্রতিনিধির কাছে একাধীক বার যোগাযোগ করার পরও কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

দৈনন্দিন পানির চাহিদা মিটাতে গিয়ে স্থানীয় একটি বাইতুল রাহমত জামে মসজিদ থেকে পানি সরবারাহ করলেও খাওয়ার পানির চাহিদা মিটালেও দৈনন্দিন বাকীসব প্রয়োজন মিটানোর কোন ভাবে সম্ভব হচ্ছে না। অনেক ভাড়াটি পানির তীর্ব্র সংকটের কারণে বাসা-বাড়ী ছেড়ে দিয়েছে। এতে করে অনেক বাড়ীর মালিক ক্ষতিগস্ত হয়ে পড়েছে।

টঙ্গীর ৫৪নং ওয়ার্ডে রসুলবাগ এলাকার বাসিন্দা মোঃ জালাল উদ্দিন বলেন,ব্যাংক থেকে লোন নিয়ে বাড়ী নির্মাণ করেছি। পানির সমস্যার কারণে ভাড়াটিয়ারা বাসা ছেড়ে চলে যাচ্ছে।

কিভাবে ব্যাংকের লোন পরিশোধ করবো? স্থানীয় জনপ্রতিনিধি কাছে বার বার ধন্ন্যা দিয়েও কোন সূরাহা মিলছে না। এবিষয়ে গতকাল শনিবার সকালে অপরদিকে ৫৪নং ওয়ার্ডে যাদের অর্থ আছে তারা নিয়মনীতির তোয়াক্কা না করে সিটি কর্পোরেশনের ওয়াসার আইন অমান্য করে অবৈধভাবে গভীর নলকুপ বসানোর হিড়িক পরেছে।

এবিষয়ে স্থানীয় ৫৪নং ওয়ার্ড কাউন্সিলর নাছির উদ্দিন মোল্লার কাছে জানতে চাইলে তিনি বলেন, চৈত্র মাস এলে পানির লেয়ার নিচে নেমে যায়।

অপরদিকে আমাদের পাম্পগুলো পুরাতন হয়ে গেলে মেরামত করতে হয় এজন্য পানির সংকট দেখা দেয় । পানির সংকট থাকায় অবৈধ নলকুপের বিষয়ে কোন ব্যবস্থা নেওয়া যায়

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ