বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪
spot_img
Homeঅর্থনীতিদোকান বন্ধের হুঁশিয়ারি নিউমার্কেট সভাপতির

দোকান বন্ধের হুঁশিয়ারি নিউমার্কেট সভাপতির

যে স্বাস্থ্যবিধি মানবে না, তার দোকান বন্ধ করে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন। আজ শুক্রবার সকালে দোকান মালিকদের উদ্দেশে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এদিন নিউমার্কেট এলাকায় সকাল সকাল দোকান সাজানোর তোড়জোর দেখা যায়।ব্যবসা করার সুযোগ পেয়ে স্বস্তি প্রকাশ করেন বিক্রেতারা।

সরকারি নির্দেশনা বাস্তবায়নে সমিতির নেতাদের তৎপর দেখা যায়। ক্রেতাদের চলাফেরায় জটলা এড়াতে মার্কেটে ফাঁকা জায়গা নিশ্চিত করায় জোর দেওয়া হয়। ব্যবসায়ীরা আশা করছেন, সামনের ঈদ মৌসুমে আশানুরূপ বেচাকেনায় আবারও তারা লোকসান থেকে ঘুরে দাঁড়াবেন।

এর আগে আজ শুক্রবার থেকে পাঁচ দিন কঠোর স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শপিংমল খোলা থাকবে বলে ঘোষণা দেয় সরকার। গতকাল বৃহস্পতিবার দুপুরে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, শুক্রবার থেকে ১৩ এপ্রিল সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কঠোর স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। আর স্বাস্থ্যবিধি মানা না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে দেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে গত ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য লকডাউনের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। সেখানে বলা হয়- এ সময় দেশের সব শপিংমল ও দোকান বন্ধ থাকবে। তবে পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে ক্রয়-বিক্রয় করা যাবে। সে ক্ষেত্রে অবশ্যই কর্মচারীদের মধ্যে আবশ্যিক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং কোনো ক্রেতা সশরীরে যেতে পারবে না।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ