সোমবার, জুন ২৪, ২০২৪
spot_img
Homeআইন-অপরাধকরোনা সংক্রমণ রোধে এবার হার্ডলাইনে যাবে পুলিশ

করোনা সংক্রমণ রোধে এবার হার্ডলাইনে যাবে পুলিশ

করোনাভাইরাসে দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। আর তাই সংক্রমণ রোধে আগামী ১৪ এপ্রিল (বুধবার) থেকে শুরু হতে যাওয়া ‘লকডাউনে’ হার্ডলাইনে যাবে পুলিশ।

শনিবার (১০ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সূত্র জানিয়েছে, জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে আসতে দেওয়া হবে না। এবারের লকডাউনে হার্ডডলাইনে যাবে পুলিশ। যেকোনো মূল্যে মানুষদের ঘরে থাকতে বাধ্য করবে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সূত্র জানায়, সরকারের পক্ষ থেকে মৌখিকভাবে লকডাউনের ঘোষণা দেওয়া হলেও লকডাউনের আওতাগুলো এখনো বর্ণনা করা হয়নি। নির্দেশনা পাওয়ার পর সেগুলো কার্যকরে সর্বোচ্চ চেষ্টা করবে পুলিশ।

ডিএমপির অতিরিক্ত পুলিশ সুপার বলেন, সরকার ঘোষিত কঠোর নিষেধাজ্ঞার মধ্যে পুলিশ মূলত সচেতনতা সৃষ্টি ও মাস্ক বিতরণের কাজ করেছে। এছাড়াও যারা অকারণে যানবাহন নিয়ে ঘুরাঘুরি করেছে তাদের ট্রাফিক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা দেওয়া হয়েছে। তবে পরবর্তী লকডাউন বাস্তবায়নে পুলিশ আগের চেয়ে আরও বেশি সক্রিয় ও কঠোর থাকবে। যারা অপ্রয়োজনে রাস্তায় বের হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ জানায়, সড়কপথ-নৌপথে অবস্থানসহ রাজধানীর গুরুত্বপূর্ণ স্থাপনাসহ বিনোদনকেন্দ্র ও পার্কে যেন কেউ জড়ো হতে না পারে সেক্ষেত্রে নজরদারি করা হবে। ঢাকার ভেতরে ও বিভিন্ন প্রবেশপথে পুলিশ চেক করবে। এছাড়াও ঢাকার ভেতরের গুরুত্বপূর্ণ পয়েন্টেগুলোতে চেকপোস্ট বসানো হবে। সড়কে চলাফেরা করা ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করবে পুলিশ। কারণ সন্তোষজনক না হলে পুলিশ তাদের বাসায় পাঠাবে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম বলেন, করোনা প্রতিরোধে মাঠে আছে পুলিশ। পুলিশ সচেতনতা বাড়াতে নানা উদ্যোগ নিয়েছে। ১৪ এপ্রিলের লকডাউনে নির্দেশনা বাস্তবায়ন করবে পুলিশ।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ