সোমবার, মে ৬, ২০২৪
spot_img
Homeসারাদেশঢাকাগাজীপুর সিটি নির্বাচন তফসিল ঘোষণার পরই প্রচারণায় সম্ভাব্য প্রার্থীরা, মাঠে নেই বিএনপি

গাজীপুর সিটি নির্বাচন তফসিল ঘোষণার পরই প্রচারণায় সম্ভাব্য প্রার্থীরা, মাঠে নেই বিএনপি

বশিরআলম, সব কিছু ঠিক থাকলে আগামী ২৫ মে অনুষ্ঠিত হবে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন। ইতোমধ্যে গত ৩ এপ্রিল নির্বাচন কমিশন গাজীপুর সিটির তফসিল ঘোষণা করা হয়েছেন।

আসন্ন নির্বাচনের তফসিল ঘোষণার পর সম্ভাব্য প্রার্থীরা নড়েচড়ে বসেছে। ব্যানার, ফ্যাস্টুন, রঙিন পোস্টার শহরের বিভিন্ন রাস্তাঘাট, অলিগলি ও বাড়ির দেয়াল ছেয়ে যাচ্ছে। দিন দিন প্রার্থীদের প্রচারও বৃদ্ধি পাচ্ছে।

শুক্রবার রমজানুল মোবারকের ১৫তম দিনে পবিত্র জুমার নামাজ সামনে রেখে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর পদপ্রার্থীরা নগরের বিভিন্ন মসজিদে নামাজ আদায় করে মুসল্লিগণের সঙ্গে শুভেচ্ছা

বিনিময় করেছেন। অনেকে ইমাম বয়ান ও খুতবা পাঠে আগে মুসল্লিগণের নিকট দোয়া চেয়েছেন।বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক গাজীপুর সিটি

বারবার নির্বাচিত স্বর্ণ পদক প্রাপ্ত সফল কাউন্সিলর গাজীপুর সিটির মেয়র প্রার্থী আব্দুল্লাহ আল মামুন মন্ডল মহানগরীর কাশিমপুর থানা এলাকায় গতকাল শুক্রবার মসজিদে জুমার নামাজের পূর্বে মেয়র পদে দোয়া চেয়ে নামাজ শেষে মুসল্লিদের মাঝে লিফলেট বিতরণ করেন।

এ সময় শত শত নেতা কর্মী মেয়র প্রার্থীর পক্ষে স্লোগান দিয়ে থাকে। অপরদিকে নির্বাচনকে কেন্দ্র করে মেয়র প্রার্থী হিসেবে এলাকাবাসীর কাছে দোয়া চাইলেন ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ।

শুক্রবার জুমার পূর্বে টঙ্গী পাগাড় ফকির মার্কেট বড় মসজিদে মুসল্লিদের কাছে তিনি মেয়র পদে নির্বাচন করার আশাবাদ ব্যক্ত করে দোয়া চেয়েছেন।

পরে তিনি এলাকার ঝিনু মার্কেট, পাঠান পাড়া, টেকপাড়াসহ বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেন।অন্যদিকে পিছিয়ে নেই ইসলামী আন্দোলন বাংলাদেশ।

তারাও গত ১৮ মার্চ মহানগরের সাগর সৈকত কনভেনশন সেন্টারে ওই সংগঠনের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর) তাদের দলীয় মেয়রপ্রার্থী হিসেবে দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানের নাম ঘোষণা করেছেন।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নগরের দেয়ালে দেয়ালে রঙিন পোস্টার সাঁটিয়েছেন টঙ্গীর বিখ্যাত সরকার পরিবারের সন্তান সরকার শাহনূর ইসলাম রনি। তিনি নূরুল ইসলাম সরকারের ছেলে ও বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা হাসন উদ্দিন সরকারের ভাতিজা।

তবে ২০১৩ সালের ৭ জুলাই গাজীপুর সিটির প্রথম নির্বাচনে এক লাখ ছয় হাজার ৫৭৭ ভোটের ব্যবধানে নির্বাচিত দল বিএনপির কোনো প্রার্থী মাঠে না থাকায় ভোটারের মনে উত্তাপ দেখা যাচ্ছে না। দলটির নেতারা জানিয়েছেন, তারা বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনেই অংশ নেবেন না।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ