বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
spot_img
Homeআইন-অপরাধসুনামগঞ্জে আ.লীগ সাধারণ সম্পাদকসহ ৭৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের

সুনামগঞ্জে আ.লীগ সাধারণ সম্পাদকসহ ৭৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের

মোজাম্মেল আলম ভূঁইয়া- সুনামগঞ্জে জলমহাল দখল নিয়ে সংঘর্ষে রুহেদ মিয়া (৪৫) নামের এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় দিরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়কে প্রধান আসামী করে মোট ৭৩জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

গতকাল শুক্রবার (২২ অক্টোবর) রাত ৯টায় দিরাই থানায় হত্যা মামলাটি দায়ের করেছেন নিহতের ভাই সুহেব মিয়া। সে জেলার দিরাই উপজেলার ভাটিপাড়া গ্রামের মৃত আব্দুস শহিদের ছেলে।

এলাকাবাসী ও মামলা সূত্রে জানা গেছে- গতকাল সোমবার (১৮ অক্টোবর) দুপুরে দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের ভাটিপাড়া গ্রামে অবস্থিত উদীর বিল নামক একটি জলমহল দখল করা নিয়ে উপজেলা

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে আমেরিকা প্রবাসী আওয়ামীলীগ নেতা কাজল নুরের লোকজনের ওপর হামলা করে। ওই জলমহাল নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন যাবত রিরোধ চলছিল।

দুই গ্রুপের মধ্যে প্রায় ঘন্টাব্যাপী ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা চলাকালীন সময় দেশীয় অস্ত্রের আঘাতে প্রবাসী কাজল নুরের চাচাতো ভাই রুহেব মিয়ার মৃত্যু হয়। এঘটনায় উভয়পক্ষের আরো ৩৫জন লোক আহত হয়।

এই সংঘর্ষে খবর পেয়ে সুনামগঞ্জ জেলা শহর থেকে পুলিশ সুপার মিজানুর রহমান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং ১২জনকে আটক করে জলমহাল এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ান করেন।

আর আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। কিন্তু এব্যাপারে কোন মামলা হয়নি।

অবশেষে হত্যাকান্ডের ৪দিন পর দিরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়কে প্রধান আসামী করে মোট ৭৩জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। দিরাই থানার ওসি আজিজুর রহমান সাংবাদিকদের এঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ