রবিবার, এপ্রিল ২১, ২০২৪
spot_img
Homeক্যাম্পাসডেঙ্গু মোকাবিলায় সরকার সব ধরনের প্রস্তুতি নিয়েছে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ

ডেঙ্গু মোকাবিলায় সরকার সব ধরনের প্রস্তুতি নিয়েছে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণের জন্য নতুন ভবনের উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।

আজ রবিবার (৩০ জুলাই) সকাল সাড়ে ১০টায় স্বাস্থ্যমন্ত্রী উদ্বোধন শেষে অনুষ্ঠিত সভায় বলেন- সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। তবে এই ডেঙ্গু রোগ মোকাবেলা করার জন্য সরকার সব ধরনের প্রস্তুতি নিয়েছে। অতএব এনিয়ে ভয় পাওয়া কিছু নেই। বর্তমান সরকার সব সময় সাধারণ জনগনের পাশে ছিল এবং থাকবে।

স্বাস্থ্য মন্ত্রী বলেন- আমরা খোঁজ খবর নিয়ে জানতে পেরেছি দেশে এপর্যন্ত ২শত জনেরও বেশি মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে। আর মোট আক্রান্ত হয়েছে ৪৫ হাজার মানুষ।

তবে এই ডেঙ্গু মোকাবেলা করার জন্য হাসপাতাল গুলোতে ডেঙ্গুর চিকিৎসা দেওয়ার জন্য সব ধরনের ওষুধ প্রস্তুত রাখা হয়েছে। সেই সাথে ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য আলাদা রুমের ব্যবস্থা করা হয়েছে। তাদেরকে সুচিকিৎসা দেওয়ার জন্য ডাক্তার-নার্সদেরকে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন- সরকারী হাসপাতালে মাত্র ৫০ টাকা দিয়ে ডেঙ্গু পরীক্ষা করা যাবে। তবে ডেঙ্গু হতে রক্ষা পাওয়ার জন্য নিজ নিজ বাড়িঘর ও চারপাশ পরিস্কার-পরিচ্ছন্ন করে রাখাসহ রাতে মশারী টানিয়ে ঘুমানোর জন্য দেশবাসীকে তিনি অনুরোধ জানান।

তাহলে মশার বংশ বিস্তার কমে যাওয়ার পাশাপাশি ডেঙ্গু আক্রান্তের সংখ্যাও ধীরে ধীরে কমে যাবে। এজন্য সবাইকে এব্যাপারে সচেতন হওয়া খবুই জরুরী। ওই অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ ৫ আসনের এমপি

মুহিবুর রহমান মানিক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ দিদারে আলম মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ প্রমুখ।

 

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ