রবিবার, এপ্রিল ২১, ২০২৪
spot_img
Homeসারাদেশচট্টগ্রামফেনীতে প্রথমবারের মতো চালু হয়েছে ব‍্যতিক্রমধর্মী পৌর মহিলা বাস সার্ভিস

ফেনীতে প্রথমবারের মতো চালু হয়েছে ব‍্যতিক্রমধর্মী পৌর মহিলা বাস সার্ভিস

জহিরুল আলম কামরুল, ফেনী তে চালু হয়েছে পৌর মহিলা বাস সার্ভিস। প্রথম অবস্থায় শুধুমাত্র মহিলাদের জন্য ৩টি বাস দিয়ে শুরু হচ্ছে এই বাস সার্ভিস। ৩টি বাসের চালক পুরুষ হলেও সুপারভাইজার হচ্ছেন নারী।

রবিবার (৩০ জুলাই) সকালে ফেনী পৌরসভা চত্বরে আনুষ্ঠানিকভাবে পৌর মহিলা বাস সার্ভিসের উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জিয়া মহিলা কলেজের প্রিন্সিপাল কামরুন নাহার ফেনীর পুলিশ সুপার জাকির হাসান, ষ্টার লাইন গ‍্রুপের ব‍্যবস্হাপনা পরিচালক জাফর উদ্দিন, ফেনী পৌরসভার কমিশনার কহিনুর আলম রানা, বাহার উদ্দিন বাহার, হারুনুর রশিদ সহ আমন্ত্রিত অতিথি গন।

প্রধান অতিথি নিজাম উদ্দিন হাজারী তাঁর বক্তব্যে বলেন, আজকের এই দিনটি ফেনী বাসীর জন‍্য ঐতিহাসিক দিন।ফেনীর ইতিহাসে এই প্রথম ব‍্যতিক্রমধর্মী এই দিনে থাকতে পেরে নিজেকে স‍ৌভাগ‍্যবান মনে করছি।

স্বপন মিয়াজীর এই উদ‍্যোগকে আমি স্বাগত জানাই। পৌরবাসীর জন‍্য আজকের দিনটি স্মরণীয় হয়ে থাকবে।
ফেনী পৌরসভার এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন কলেজ পড়ুয়া নারী শিক্ষার্থী ও চাকুরিজীবী নারীরা।

তারা বলেন এটি খুবই ভালো উদ্যোগ। আমরা আমাদের শিক্ষা প্রতিষ্ঠান ও কর্মস্থলে আসা-যাওয়ার সময় বাসে অনেক পুরুষের সাথে বসে আসতে হয়। যা আমাদের জন্য খুবই বিব্রতকর। ফেনী পৌরসভার এমন উদ্যোগে আমাদের অনেক উপকার হয়েছে।

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, পৌরসভার মেয়র হওয়ার পর নতুনভাবে ফেনীবাসীকে সেবা দেয়ার জন্য পৌর সিএনজি চালু করেছিলাম। পরে খেয়াল করে দেখেছি পৌরসভার অনেক ধার্মিক মহিলা রয়েছে, যাদের আলাদাভাবে সিএনজিতে যাওয়ার সামর্থ্য নেই। বাধ্য হয়ে পুরুষদের সাথে একই সিএনজিতে উঠতে হয়।

এতে করে সে বিব্রতকর পরিস্থিতিতে পড়ে। এ ধার্মিক মহিলারা যাতে ইজ্জত সম্মান নিয়ে যাতায়াত করতে পারে সেজন্য মহিলা বাসের উদ্যোগ নেয়া হয়েছে। আমি আগেই ঘোষণা দিয়েছিলাম এটি চালু করবো।

এখন সেটি বাস্তবে রূপ নিয়েছে। এ সেবা চালু হওয়ায় মহিলারা সম্মান ও পর্দার মধ্যে থেকে গাড়িতে স্বাচ্ছন্দ্যে চলাচল করতে পারবে। বাসগুলো প্রাথমিকভাবে ফেনী শহরের মহিপাল থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত ও মহিপাল থেকে কলেজ রোড হয়ে একাডেমি রোডে চলাচল করবে। ভাড়া নির্ধারণ করে ভাড়ার তালিকা বাসের মধ্যে দেয়া থাকবে।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ