সোমবার, মার্চ ৪, ২০২৪
spot_img
Homeআন্তর্জাতিকপ্রতিরক্ষা সক্ষমতা শক্তিশালী করতে সিরিয়ার সহযোগিতা দেবে ইরান’

প্রতিরক্ষা সক্ষমতা শক্তিশালী করতে সিরিয়ার সহযোগিতা দেবে ইরান’

সিরিয়ার প্রতিরক্ষা সক্ষমতা শক্তিশালী করতে সব রকম সহযোগিতা দিতে নিজের প্রস্তুতি ঘোষণা করেছে ইরান। সিরিয়ার প্রেসিডেন্ট হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় বাশার আসাদের কাছে পাঠানো এক অভিনন্দন বার্তায় এ প্রস্তুতি ঘোষণা করেন ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ হোসেইন বাকেরি।

তিনি শনিবার আসাদকে পাঠানো এক বার্তায় বলেন, সিরিয়ার পুনর্গঠন এবং সন্ত্রাস বিরোধী যুদ্ধে ক্ষতিগ্রস্ত অন্যান্য খাতে দুর্দশা কাটিয়ে উঠতেও দামেস্কের পাশে থাকবে তেহরান।

সিরিয়া ও ইরানের সশস্ত্র বাহিনীর মধ্যে ‘কৌশলগত ও বন্ধুত্বপূর্ণ’ সহযোগিতা অব্যাহত থাকবে বলেও সিরিয়ার প্রেসিডেন্টকে আশ্বাস দেন জেনারেল বাকেরি।

দামেস্কে প্রেসিডেন্ট বাশার আসাদের সঙ্গে জেনারেল বাকেরির সাক্ষাৎ (ফাইল ছবি)

এর আগে সিরিয়ায় সফলভাবে প্রেসিডেন্ট নির্বাচন সম্পন্ন হওয়ায় দেশটির জনগণ ও প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে অভিনন্দন জানিয়েছে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়। শুক্রবার এক বিবৃতিতে ওই মন্ত্রণালয় বলেছে, সফলভাবে নির্বাচন অনুষ্ঠান ও তাতে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ সিরিয়ায় শান্তি, স্থিতিশীলতা ও শান্তি প্রতিষ্ঠা এবং দেশটির পুনর্গঠন ও উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

বুধবার অনুষ্ঠিত সিরিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে বাশার আল-আসাদ ৯৫.১ শতাংশ ভোট পেয়ে পুনর্নির্বাচিত হন। তিনি এক কোটি ৩৫ লাখ ৪০ হাজার ৩৬০ ভোট পেয়ে টানা চতুর্থবারের মতো সিরিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হন।-পার্স টুডে

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ