শুক্রবার, মে ৩, ২০২৪
spot_img
Homeআইন-অপরাধসুনামগঞ্জে পৃথক অভিযানে ইপি সদস্য ও নারীসহ গ্রেফতার ১২

সুনামগঞ্জে পৃথক অভিযানে ইপি সদস্য ও নারীসহ গ্রেফতার ১২

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় আসন্ন ঈদকে সামনে রেখে মাদক ব্যবসায়ী ও জুয়ারীদের উৎপাত বৃদ্ধি পেয়েছে। চোরাকারবারীরা ভারত থেকে সীমান্ত পথে মাদকদ্রব্য পাচাঁরের পর জুয়ার আসর বসিয়ে তা বিক্রি করছে।

এছাড়াও স্থানীয় ভাবে তৈরি করা হচ্ছে দেশীয় চোলাই মদ। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ও র‌্যাব পৃথক অভিযান চালিয়ে ইউপি সদস্য, নারী জুয়ারী ও মাদক ব্যবসায়ীসহ ১২জনকে গ্রেফতার করেছে। জব্দ করা হয়েছে নগদ টাকা, জুয়া ও মদ তৈরি সরঞ্জামসহ ৪২০লিটার মদ।

আজ সোমবার (২ এপ্রিল) সকালে পৃথক ভাবে গ্রেফতারকৃত জুয়ারী ও মাদক ব্যবসায়ীদেরকে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানা গেছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- জেলার দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের গচিয়া গ্রামের মেটলা রবি দাসের ছেলে দুলাল রবি দাস (৩০) ও মুরালি রবি দাসের ছেলে সুনীল রবি দাস (৩২) কে গত শুক্রবার (৩১ মার্চ) রাত ১২টায় গ্রেফতার করে র‌্যাব ৯ এর সদস্যরা। পরে তাদের বসতবাড়ি থেকে ১লাখ ২৬হাজার টাকামূল্যের ৪২০ লিটার চোলাই মদ ও মদ তৈরির উপকরণ উদ্ধার করা হয়।

এঘটনার পর গত শনিবার (১ এপ্রিল) দুপুরে তাদের থানায় সোপর্দ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে
একটি মামলা দায়ের করে র‌্যাব। অন্যদিকে তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের কামড়াবন্দ গ্রামের মৃত বদ মিয়ার ছেলে সীমান্ত চোরাকারবারীদের গডফাদার হাবিব সারোয়ার (তোতলা আজাদ) এর নেতৃত্বে লাউড়গড়, বিন্নাকুলি, কামড়াবন্দ, বারহাল, শান্তিপুর, রজনীলাইন, বড়ছড়া,

লাকমা, লালঘাট, দুধের আউটা, বাঁশতলা, চারাগাঁও, জঙ্গলবাড়িসহ আরো বিভিন্ন এলাকায় মাদকসহ একাধিক মামলার আসামী রতন মহলদার, কামরুল মিয়া, খোকন মিয়া, মানিক মিয়া, মনির মিয়া, জিয়াউর রহমান জিয়া, ইয়াবা কালাম,

রফ মিয়া, সুলতান মিয়া, রিপন মিয়াগং রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে কয়লা পাচাঁরের পাশাপাশি কয়লার বস্তার ভিতরে করে পাচাঁর করছে বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ও অস্ত্র। এজন্য গডফাদার তোতলা আজাদ ক্রয় করেছে অর্ধশতাধিক মোটর সাইকেল।

সেই মোটর সাইকেল দিয়ে জেলার বিভিন্ন স্থানে পাঠানো হয় মাদকদ্রব্য। সম্প্রতি ইয়াবাসহ গডফাদার তোতলা আজাদকে গণধৌলাই দিয়ে থানায় সোপর্দ করেছিল এলাকাবাসী। এছাড়াও তার ছেলে কিশোরগ্যাং লিডার শিহাব সারোয়ার শিপু সীমান্তের টেকেরঘাট জামে মসজিদের তালা ভেঙ্গে ইমামের মোটর সাইকেল নিয়ে ভারতে পালানোর সময় বিজিবি গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছিল।

বর্তমানে তোতলা আজাদ ও তার বাহিনীর উৎপাতে অতিষ্ট হয়ে উঠেছে সাধারণ জনগণ। অপরদিকে দোয়ারাবাজার উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের যুগীরগাঁও গ্রামের মৃত সামছুদ্দিনের স্ত্রী সিতারা বেগম (৫০), একই গ্রামের কালাই মিয়ার ছেলে মাইনুল আলী (৩২), আলখাছ আলীর ছেলে দিলাল মিয়া (৪০),

উমর আলীর ছেলে গৌছ আলী (৫৮), সামসুদ্দিনের ছেলে ইমন আহমেদ (২১), পাশর্^বর্তী আমবাড়ি গ্রামের সাহেদ আলীর ছেলে জীবন মিয়া (২২), জালালপুর গ্রামের বর্তমান ইউপি সদস্য আব্দুল হেকিমের ছেলে মোঃ সাব্বির আহমেদ (৪৪), দলাই মিয়ার ছেলে মোঃ আব্দুল করিম (৩২), সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারছড় ইউনিয়নের হরিনাপার্টি গ্রামের নাইয়র মিয়ার ছেলে বর্তমান ইউপি সদস্য মোঃ শওকত আলী (৪২), রঙ্গারচর

গ্রামের মৃত রাশিদ আলীর ছেলে মোঃ তারাই মিয়া (৩৫) কে জুয়ার আসর থেকে গ্রেফতার করেছে পুলিশ। ওই সময় তাদের কাছ থেকে জুয়া খেলার সরঞ্জামসহ নগদ ১ লাখ ১হাজার ৭শত টাকা জব্দ করা হয়েছে। প্রতিদিনের মতো গত শুক্রবার (৩১ মার্চ) রাত ১২টায় সিতারা বেগম তার নিজ বসতবাড়ির ২য় তলায় জুয়ার আসর বসায়।

এব্যাপারে দোয়ারাবাজার থানার ওসি দেব দুলাল ধর সাংবাদিকদের জানান- বিশেষ অভিযান চালিয়ে জুয়ারীদের গ্রেফতার করে থানায় মামলা দিয়ে আদালতের মাধ্যমে সবাইকে কারাঘারে পাঠানো হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ