বুধবার, জুন ১৯, ২০২৪
spot_img
Homeক্রীড়াঙ্গনআবারো পেছালো মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

আবারো পেছালো মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

করোনাভাইরাস মহামারিতে এলোমেলো বৈশ্বিক ক্রীড়া সূচি। মেয়েদের প্রথম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হওয়ার কথা ছিলো এ বছরের জানুয়ারিতে, বাংলাদেশে। কিন্তু করোনার কারণে টুর্নামেন্টটি সূচি পরিবর্তন করেছিলো আইসিসি। এ বছরেরই শেষের দিকে সেটি হওয়ার কথা ছিলো বাংলাদেশেই। তবে হঠাৎ করেই করোনাভাইরাস মহামারি আবার প্রকট আকার ধারণ করায় আরেক দফা পেছাতে হলো মেয়েদের অনূর্ধ্বর-১৯ বিশ্বকাপ। টুর্নামেন্ট হবে ২০২৩ সালের জানুয়ারিতে। তবে এটি বাংলাদেশেই হবে বলে জানিয়েছে আইসিসি।

বৃহস্পতিবার (১ এপ্রিল) এক বিবৃতিতে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা জানায়, লম্বা সময়ের জন্য এই টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার কথা।

মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ছাড়াও দলগুলোর প্রস্তুতির কথা মাথায় রেখে ২০২২ আইসিসি নারী বিশ্বকাপ কোয়ালিফায়ারও পিছিয়ে দেওয়ার কথা জানায় আইসিসি। ২০২১ সালের ডিসেম্বরে এই টুর্নামেন্ট আয়োজিত হবে।

এছাড়া পরিবর্তন আনা হয়েছে মেয়েদের ওয়ানডেতে প্লেয়িং কন্ডিশনেও। নতুন নিয়ম অনুযায়ী ৫ ওভারের বাধ্যতামূলক ব্যাটিং পাওয়ার-প্লে এবং টাই হওয়া ম্যাচের ফল নির্ধারিত হবে সুপার ওভারে।

বড় টুর্নামেন্টগুলোতে প্রতি দলের স্কোয়াডে ৭ জন খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফ বাড়ানোর বিষয়টি নিয়েও একমত হয়েছে আইসিসি। তবে এই সিদ্ধান্ত কার্যকর হবে আইসিসির টুর্নামেন্টগুলোয়। বয়সভিত্তিক দলের ক্ষেত্রে এই সিদ্ধান্ত কার্যকর হবে না।

আইসিসি টুর্নামেন্টগুলোতে দলগুলোকে কোয়ারেন্টিনে কিংবা জৈব-সুরক্ষা বলয়ে থাকতে হবে।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ