রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
spot_img
Homeসারাদেশঢাকামাওলানা সা’দ কান্দলভী কেন বাংলাদেশে আসতে পারবে না

মাওলানা সা’দ কান্দলভী কেন বাংলাদেশে আসতে পারবে না

বশিরআলম,বিশ্ব ইজতেমার শীর্ষ মুরব্বি মাওলানা সা’দ কান্দলভীর ইজতেমায় অংশগ্রহন নিশ্চিত করার দাবীতে সংবাদ সম্মেলন করেছে সাধারণ মুসল্লি পরিষদ বাংলাদেশ নামে একটি সংগঠন। বুধবার (৭ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০ টায় টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানের বিদেশি খিত্তার সামনের ফটকে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সাধারণ মুসলি পরিষদের যুগ্ম আহবায়ক মুফতি মুয়াজ বিন নূর বলেন, ৫৭ বছর যাবৎ এখানে দাওয়াতে তাবলীগ হচ্ছে। ২০১৮ সাল পর্যন্ত দাওয়াতে তাবলীগে কোন বিভাজন ছিল না।

কোনো একটি কারণে বিভাজন হয়ে গেছে। এরপর থেকে দওয়াতে তাবলীগ পৃথক ভাবে ইজতেমা আয়োজন করছে। আক্ষেপের বিষয় প্রতিবছর একটি পক্ষ আগে ইজতেমা করার সুযোগ পাচ্ছে।

কাকরাইল মসজিদসহ সারা দেশে সকল মসজিদে মেহেনত করার সুযোগ পাচ্ছে। সারা বছর ইজতেমা ময়দান ব্যবহারের সুযোগ পাচ্ছে। পক্ষান্তরে আরেক পক্ষকে দ্বিতীয় পর্বে ইজতেমা করতে বাধ্য করা হচ্ছে।

কাকরাইল মসজিদে সময় পাচ্ছে মাত্র দুই সপ্তাহ। ইজতেমা ময়দানের পশ্চিম পাশে একটি মসজিদ সংস্কার করে তারা কাজ করার চেষ্টা করলেও বছরে একাধিক বার তাদের সেখান থেকেও বের করে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। প্রথম পর্বের আয়োজকেরা তাদের শীর্ষ মুরব্বিদের উপস্থিততে ইজতেমা করেন।

আরেক পক্ষ পাঁচ বছর যাবৎ নিজামুদ্দিন মারকাজের শীর্ষ মুরব্বি মাওলানা সা’দ কান্দলভী সাহেবকে ইজতেমায়

আনতে পারছে না। একপক্ষ সরকারি সকল সুযোগ সুবিধা পাচ্ছে অপর পক্ষ জুলুম অত্যাচার নির্যাতন সহ্য করছে। তিনি আরো বলেন, আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তিনটি দাবী পেশ করেছিলাম তিনি উপস্থিত সাংবাদিকদের সামনে তা মেনে নেয়ার আশ্বাস দিলেও কোন এক অদৃশ্য কারনে তা বাস্তবায়ন হয়নি।

সরকারের কাছে আমাদের প্রশ্ন মাওলানা সা’দ সাহেব সারা পৃথিবী ভ্রমন করতে পারলেও কেন বাংলাদেশে আসতে পারবেন না। প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবদার এবারের বিশ্ব ইজতেমায় মাওলানা সা’দ সাহেবকে

ইজতেমা ময়দানে আনার ব্যবস্থা করতে হবে। এসময় আরো উপস্থিত ছিলেন, মুফতি মুয়াজ বিন নূর, মুফতি আজিম উদ্দিন, মুফতি মিজানুর রহমান, মুফতি আরিফ হোসেন, মাওলানা আনাস, সৈয়দ মাসুম, আতাউর রহমান, আতাউল্লাহহ, মো. সায়েমসহ মাওলানা সা’দ অনুসারী মুরুব্বি ও সাধারণ মুসল্লি

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ