বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
spot_img
Homeআইন-অপরাধনেত্রকোণায় চলছে সরকারি অনুমোদনহীন ট্রাভেল্স এজেন্সির কার্যক্রম "

নেত্রকোণায় চলছে সরকারি অনুমোদনহীন ট্রাভেল্স এজেন্সির কার্যক্রম “

সৈয়দ সময় নেত্রকোনা, বাংলাদেশের অর্থনীতিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে প্রবাসী বাংলাদেশিরা। অর্থনীতির চাকা সচল রাখায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় প্রবাসীদের বলা হয় রেমিট্যান্স যোদ্ধা।

তাছাড়াও প্রতিবছর ভ্রমন ও চিকিৎসার জন্য বিপুল সংখ্যক মানুষকে দেশের বাহিরে ভ্রমন করতে হয় এবং প্রবাসীরা ছুটি নিয়ে দেশে বেড়াতে আসে। এই ভ্রমনের জন্য অবশ্যাম্ভী পাসপোর্ট, ভিসা ও বিমানের টিকিট

প্রসেসিং এর জন্য সরকার বিভিন্ন রিক্রুড়িং ও ট্রাবেল্স এজেন্সির অনুমোদন দিয়ে থাকে। বিমানের টিকিট বিক্রি ও ট্রাবেল্স কার্যক্রম পরিচালনা করতে প্রয়োজন সরকারি বেশ কিছু লাইসেন্স ও সার্টিফিকেট।

স্থানীয় সরকার থেকে ট্রেড লাইসেন্স, টিন সার্টিফিকেট ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয়ের লাইসেন্স।আর এইসব অনুমোদন ও লাইসেন্স ছাড়াই নেত্রকোণা ছোটবাজার এলাকায় পরিচালিত হচ্ছে প্রবাসী এয়ার

ট্রাভেল্স নামে অনুমোদনহীন ট্রাভেল্স এজেন্সি। সরেজমিনে গিয়ে দেখা যায় মেয়াদ উর্তীন্ন ট্রেড লাইসেন্স ছাড়া আর কোন ধরনের অনুমোদন নাই এই ট্রাভেল্স এজেন্সির অথবা কোন অনুমোদিত ট্রাভেল্স এজেন্সির শাখা কার্যালয় হিসেবেও কাগজপত্র নাই।

এবিষয়ে জিজ্ঞেস করা হলে প্রবাসী এয়ার ট্রাভেল্স এর পরিচালক রাদাউল ইসলাম বলেন আমার কাছে সব ধরনের ডকুমেন্টস আছে কিন্তু দেখতে চাইলে সে কিছুই দেখাতে পারেন নি এমনকি বুঝে ও না বোঝার ভান করে।

এবিষয়ে জেলা জনশক্তি ও কর্মসংস্থান অফিসের সহকারী পরিচালক লেহাজ উদ্দীন জানান সরকারি লাইসেন্স ছাড়া এধরনের কার্যক্রম পরিচালনা করা বে আইনী ও অবৈধ।কেউ এই ধরনের কার্যক্রম করলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ