সুনামগঞ্জে ২৫হাজার ৮৭০মেঃ টন ধান ক্রয় করবে সরকার: খাদ্যমন্ত্রী

মোজাম্মেল আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি

২০৮

সুনামগঞ্জে বোরো ধান সংগ্রহ ২০২১ এর উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার (২৮ এপ্রিল) দুপুরে সুনামগঞ্জ পৌরশহরের মল্লিকপুর খাদ্য গুদামের কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ধান ক্রয়ের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

এসময় খাদ্যমন্ত্রী বলেন- সুনামগঞ্জের কৃষকদের কাছ থেকে ২৭টাকা কেজি দরে এবছর ২৫হাজার ৮৭০ মেট্রিক টন ধান ক্রয় করবে সরকার। ধান ক্রয় কার্যক্রমে কৃষকদের হয়রানী ও দূর্নীতি প্রতিরোধের জন্য ডিজিটাল পদ্ধতি ব্যবহার করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার। তিনি সব সময় হাওর এলাকার কৃষকদের কথা ভাবেন। তাই বেশি দাম দিয়ে এবার ধান ক্রয় করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন- জেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরাম শাহরিয়ার, সুনামগঞ্জ সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল আলম সিদ্দিকী, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ধীরাজ নন্দী চৌধুরী, সুনামগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা সালাউদ্দিন আহমেদ প্রমুখ।

কৃষি অফিস সূত্রে জানা গেছে- সুনামগঞ্জ জেলার ১১টি উপজেলার মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলা থেকে ১হাজার ৭৯৯ মেঃটন, দক্ষিণ সুনামগঞ্জ থেকে ২হাজার ৬৫৩টন, দোয়ারাবাজার থেকে ১হাজার ৪৪১টন, ছাতক থেকে ১হাজার ৬৬২টন, জগন্নাথপুর থেকে ২হাজার ৪০৪টন, দিরাই থেকে ৩হাজার ৬৬৫টন, শাল্লা থেকে ২হাজার ৭৪৭টন, ধর্মপাশা থেকে ৩হাজার ৫১৬টন,জামালগঞ্জ থেকে ২হাজার ৮৭৬টন, তাহিরপুর থেকে ১হাজার ৯৪৩টন ও বিশ^ম্ভরপুর থেকে ১হাজার ১৬৪টন ধান ক্রয় করা হবে কৃষি বিভাগের তালিকাভুক্ত কৃষকদের কাছ থেকে লটরীর মাধ্যমে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.