মানব সেবায় এক উজ্জল দৃষ্টান্ত গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক রাসেল সরকার

মো: বশির আলম, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি:

১৪০

কামরুল আহসান সরকার রাসেল গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক। তিনি একজন সদা বিনয়ী হাস্যউজ্জল সাদাসিদে অসহায় মানুষের পরম বন্ধু। গাজীপুর মহানগরীর চৌরাস্তা ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত সরকার পরিবারের সন্তান।

পারিবারিক সূত্রে বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতিতে কর্মী হিসেবে আত্মনিয়োগ করেন। মহানগর যুবলীগের আহ্বায়কের দায়িত্ব থাকা অবস্থায় দলকে সুসংগঠিত করার জন্য নগরীর প্রতিটি থানা ওয়ার্ড পর্যায় সৎ ও আদর্শ নীতিতে

কর্মী গঠন করে বাংলাদেশ আওয়ামী যুবলীগের হাতকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। তিনি যুবলীগ কর্মীদের সাথে নিয়ে সমাজের বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করছেন। যা গাজীপুর মহানগরীর প্রতিটি মানুষের কাছে অবিশ^রণীয় হয়ে থাকবে।

বিশেষ করে সারাবিশে^ যখন কোভিড-১৯ মহামারীতে আক্রান্ত হয়ে বিভিন্ন দেশের সরকার প্রধান হিমশিম খাচ্ছে, ঠিক সেই সময় বাংলাদেশ সরকার প্রধানের দূরদর্শী সিদ্ধান্ত মোতাবেক গত বছর ২৬ মার্চ সারাদেশে লকডাউন ঘোষণা করে।

ঠিক সেই সময় দেশের অনেক সাধারণ মানুষ কর্মহীন হয়ে খাদ্য সঙ্কটে মানবেতর জীবন যাপন করছিল। তখন গাজীপুর মহানগর যুবলীগ নেতা কামরুল আহসান সরকার রাসেল আত্মমানবতার সেবায় নিজেকে নিয়োজিত করে

কর্মহীন অসহায় পরিবারগুলোর মাঝে নগদ অর্থসহ খাদ্য সামগ্রী সহযোগিতা করেছিলেন চোখে পড়ার মতো।শুধু তাই নয়, কৃষক যখন শ্রমিক সংঙ্কটে ঠিক সেই সময় বাংলাদেশ কেন্দ্রীয় যুবলীগের নির্দেশনা মোতাবেক যুবলীগ কর্মীদের

সাথে নিয়ে কৃষকের পাকা ধান কেটে মারাই করে বাড়িতে পৌঁছে দেয়ার মতো দৃষ্টান্ত স্থাপন করেছেন। সরকার ঘোষিত মহামারী করোনার তৃতীয় ঢেউ সামাল দিতে সরকার ঘোষিত লকডাউনে সকল বিধিনিষেধ কার্য করে মহানগর যুবলীগ কর্মীরা কাজ করে যাচ্ছে একনিষ্ঠভাবে।

করোনার প্রভাব বেড়ে যাওয়ায় রোগীদের অক্সিজেন সঙ্কট যাতে কোন রোগী মারা না যায়, এমনকি হতদরিদ্র রোগীরা অক্সিজেন সেবা থেকে বি ত না হয় সেই দিক বিবেচনা করে কামরুল আহসান সরকার রাসেলের পক্ষ থেকে ফ্রি অক্সিজেন সেবা কার্যক্রম চালু করেছেন।

যার সেবা নগরীর প্রতিটি ওয়ার্ডের জনগণ পাচ্ছেন। সবকিছু মিলিয়ে এ যেন নগরীর অসহায় হতদরিদ্র মানুষের সর্বশেষ আশার আলো। মানবতার ফেরিওয়ালা অসহায় মানুষের পরম বন্ধু বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক কামরুল আহসান সরকার

রাসেল একান্ত সাক্ষাৎকারে এ প্রতিবেদককে জানান, অসহায় মানুষের জন্য কিছু করা এটা আমার পারিবারিক শিক্ষা।বাংলাদেশ আওয়ামী যুবলীগের একজন কর্মী হিসেবে আমি গর্বিত। গাজীপুর মহানগর যুবলীগকে শক্তিশালী করে দলকে সুসংগঠিত করতে আমি সর্বদা চেষ্টা করে যাচ্ছি।

দলের আদর্শ ও নীতিকে ধারণ করে যোগ্য ও ন্যায়পরায়ন আদর্শ কর্মী গড়ে তোলার জন্য যে কোন দুর্যোগে অসহায় মানুষের সেবায় মহানগর যুবলীগের কর্মীদের সাথে নিয়ে কাজ করবো এটা আমার অঙ্গীকার।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.