উলিপুরে টয়লেট থেকে ব্যালট পেপার উদ্ধার: প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:

৫৬

কুড়িগ্রামের উলিপুরে ২৯ ডিসেম্বর (বুধবার) দুপুরে ধামশ্রেনী ইউনিয়নের ভোট কেন্দ্রের কয়েকটি টয়লেট থেকে ছিলকৃত ও সাদা ব্যালট পেপার উদ্ধার করেছে স্থানীয়রা।

এ বিষয়টিকে কেন্দ্র করে ধামশ্রেনী ইউনিয়নের গণমানুষ ও প্রার্থীরা ভোট বর্জনের উদ্দেশ্যে মিছিলসহ একটি মানববন্ধন করে উপজেলা কার্যালয় চত্বরের সামনে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি স্মারকলিপি দেয়।

গত ২৬ ডিসেম্বর বেশ কয়েকটি ইউনিয়নে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে নির্বাচন শেষ হলেও দুর্গাপুর, তববকপুর, বুড়াবুড়ি, সাহেবের আলগা ইউনিয়নের ফলাফল ঘোষনা দেয়া সম্ভব হয়নি।কোথাও কোথাও ব্যালট পেপার ছিনতাইও হয়েছে।

এরই মধ্যে দু’দিন পর ধামশ্রেনী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ভদ্রপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৮ নং ওয়ার্ডের দড়িচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের টয়লেট থেকে বেশ কিছু ছিলকৃত ও সাদা ব্যালট পেপার উদ্ধার করে স্থানীয়রা। বিষয়টি দ্রুতই ছড়িয়ে পড়লে প্রার্থীরা সমবেত হতে থাকে।

চেয়ারম্যান প্রার্থী কবির সরকার সারুন, রাকিবুল হাসান সরদার, সিরাজুল ইসলাম সরদার, আলহাজ্ব মফিজল ইসলাম জানান, আমরা এমন ভোট মানিনা এই ভোটে কারচুপি হয়েছে।

উপেজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল কুমার জানান, লিখিত অভিযোগ পেয়েছি, বিষয়টি উর্ধতন কর্মকর্তাগণকে অবগত করেছি।

এব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিব জানান, কিছু এলাকায় ব্যালট ছিনতাই হওয়ার কারনে ভোট বর্জন করা হয়েছে, ছিনতাইকারিরা এই ব্যালট পেপারগুলো এভাবে ফেলে রাখতে পারে বলে ধারনা করা হচ্ছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.