শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
spot_img
Homeসারাদেশঢাকাটঙ্গীতে ডিজিটাল প্রিন্ট মিডিয়া হাউজ এর উদ্বোধন

টঙ্গীতে ডিজিটাল প্রিন্ট মিডিয়া হাউজ এর উদ্বোধন

বশির আলম, প্রযুক্তির ছোঁয়ায় মুদ্রণশিল্পে যথেষ্ট উৎকর্ষ সাধিত হয়েছে। এখন আর কাঠের ছোট ছোট খোপ থেকে একটি একটি শিসার বর্ণ তুলে বাক্য সাজাতে হয় না।

কিংবা পায়ে ট্রেডল মেশিন চেপে করতে হয় না মুদ্রণের কাজও।মুদ্রণশিল্পে আধুনিক উৎকর্ষ সাধিত হওয়ায় সময়ের বিবর্তনে মুদ্রণশিল্পে সংঘটিত হয়েছে যুগান্তকারী বৈপ্লবিক পরিবর্তন।

অত্যাধুনিক যন্ত্রচালিত অফসেট মেশিনে এখন সহজেই সেরে নেওয়া যায় প্রয়োজনীয় ছাপার কাজ।

কম্পিউটারেই খুব সহজে সম্পাদন করা যায় প্রয়োজনীয় কম্পোজকর্ম।তার ধারাবাহিকতায় অত্যাধুনিক স্বয়ংক্রিয় ডিজিটাল প্রিন্ট হাউস মিডিয়া নামে একটি প্রতিষ্ঠান উদ্বোধন করাহয়।

গতকাল ১লা ফেব্রুয়ারীর মঙ্গলবার দুপুরে টঙ্গী বাজার চেয়ারম্যান বাডী রোড আমির চৌধুরী প্রেস মার্কেটের দ্বিতীয় তলায় প্রিন্ট মিডিয়ার উদ্বোধন করা হয় প্রিন্ট মিডিয়ার স্বত্বাধিকারীরা ও টঙ্গী

কলেজ ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মোঃ জিল্লুর রহমানের পরিচালনায় প্রতিষ্ঠানটি উদ্ভোদন করেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আজমত উল্লা খান।

উদ্ভোদনকালে আরো উপস্থিত ছিলেন- ৫৭নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর নজরুল ইসলাম,টঙ্গী প্রেসক্লাবের সফল সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল,৫৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক

বাসেত খান, টঙ্গী মুদ্রণ শিল্প ব্যবসায়ী সমিতির সভাপতি আতিকুর রহমান আবুল, আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন, যুবলীগ নেতা আবুল কালাম আজাদ প্রমুখ।

প্রতিষ্ঠানটির পরিচালক জিল্লুর রহমান বলেন- অত্যাধুনিক স্বয়ংক্রিয় ডিজিটাল মেশিন দ্বারা ছাপার কাজ পরিচালিত করা হবে। এখানে গার্মেন্টস কমপ্লায়েন্স এর সকল কাজ করা হয়।

এবং ডিজিটাল প্রিন্ট, রিভার্স প্রিন্ট, ইনকজেক্ট প্রিন্ট, পিভিসি প্রিন্ট, ভিলাইল প্রিন্ট, ইকো প্রিন্ট, প্যানাফ্ল্যাক প্রিন্ট, ক্লিয়ার প্রিন্ট, হানিকম প্রিন্ট সহ সকল প্রকার কাজ করা হয়।

এ সময় এডভোকেট আজমত উল্লা খান বলেন- আমরা যারা রাজনীতি করতাম একটা সময় এলাকায় হঠাৎ করে কোনো প্রোগ্রাম ও সামাজিক অনুষ্ঠান হলে ব্যানার তৈরী করতে চিন্তায় পরে যেতাম,কারণ সহজে ব্যানার তৈরী সম্ভব ছিল না।

+কিন্তু তথ্য প্রযুক্তি যুগে অত্যাধুনিক প্রিন্টিং মেশিন ব্যবহার করে অতি সহজে করা সম্ভব। এবং তিনি তার এই ব্যবসার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।তথ্য প্রযুক্তির ব্যাপক উন্নয়নের ফলে এগিয়ে যাচ্ছে এই খাত। এসময় তিনি প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্য কামনা করেন। phone

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ