সোমবার, জুন ২৪, ২০২৪
spot_img
Homeআইন-অপরাধকুড়িগ্রামে সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে ১২ বাংলাদেশি আটক

কুড়িগ্রামে সীমান্তে অবৈধ অনুপ্রবেশের দায়ে ১২ বাংলাদেশি আটক

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত দিয়ে অবৈধ ভাবে বাংলাদেশে অনুপ্রবেশের সময় পাঁচ শিশুসহ ১২ বাংলাদেশিকে আটক করেছে ১৫ ব্যাটালিয়নের অধিন কাশিপুর ক্যাম্পের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

জানা গেছে, বুধবার ভোর রাতে সীমান্ত অতিক্রমকালে এদের আটক করা হয়েছে। আটক এসব বাংলাদেশি ভারতের দিল্লিতে ইটের ভাটায় কাজ শেষে দালালের মাধ্যমে কাশিপুর সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৪২ এর ৪ এস থেকে ১শ গজ বাংলাদেশের আসার পথে কাশিপুর ক্যাম্পের হাবিলদার মাসুদ রানার নেতৃত্বে টহলরত বিজিবির সদস্যরা তাদেরকে আটক করে ক্যাম্পে নিয়ে আসে ।

পরে সকালে বিজিবি বাদী হয়ে পাসপোর্ট আইনে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করে পুলিশে সোপর্দ করা হয়।আটক বাংলাদেশিরা হলেন,নাগেশ্বরী উপজেলার বিন্যাবাড়ী গাগলা এলাকার মৃত দেলোয়ার হোসেনের ছেলে আব্দুল

জলিল (৫২) ও তার স্ত্রী লিলিফা বেগম (৪৩), ছেলে লিমন মিয়া (১২),মেয়ে আফরিনা খাতুন (০৮), একই উপজেলার কুটি বামনডাঙ্গা গ্রামের বাদশা মিয়ার ছেলে হাবিবুর রহমান (৩৭), তার স্ত্রী আনজু বেগম (৩১), সুখাতী বোর্ড ঘরের মৃত

রুবেল হোসেন মেয়ে রুবিনা খাতুন (০৫),কুটি বামনডাঙ্গার মৃত আব্দুল হাকিমের ছেলে হাফিজুর রহমান (৩৭), তার স্ত্রী আনিচা বেগম (৩৩),মেয়ে হামিদা খাতুন (৮),ছেলে রমজান আলী (৩) ও উপজেলার কাশিপুর ইউনিয়নের শ্যামপুর গ্রামের আব্দুস সোবহানের ছেলে জাকির হোসেন ( ২২)।

লালমনিরহাট ১৫ বিজিবির অধীন কাশিপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার ছাইদুল ইসলাম ১২ বাংলাদেশিকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায় জানান, আটক ১২ বাংলাদেশির মধ্যে সাতজনের বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে পাসপোর্ট আইনে মামলা করেছে।

সাত বাংলাদেশিকে বুধবার দুপুরে কুড়িগ্রাম কারাগারে পাঠানো হয়েছে। অপরাধ ও শিশু বিবেচনায় আটক পাচ শিশুকে উপজেলা সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে তাদের ছেড়ে দেওয়া হয়। তবে ভারত ফেরত পাঁচ শিশুকে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

spot_img
এই বিভাগের অনান্য সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

জনপ্রিয় সংবাদ